ads

শুক্রবার , ২৩ মে ২০১৪ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

র‌্যাব বিলুপ্তি সময়ের দাবি : খালেদা জিয়া

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
মে ২৩, ২০১৪ ৩:০৯ অপরাহ্ণ

khaledaশ্যামলবাংলা ডেস্ক : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) বিলুপ্ত করা এখন সময়ের দাবি হয়ে ওঠেছে। তিনি ২২ মে বৃহস্পতিবার সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওই কথা বলেন। এর আগে ‘খুন-গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের’ শিকার নেতাকর্মীদের স্বজনদের সঙ্গে মতবিনিময় করেন খালেদা জিয়া। এসময় তিনি বলেন, ১৯৭৫ সালের রক্ষীবাহিনীর মতো র‌্যাব বিলোপ করা আজ সময়ের দাবি হয়ে উঠেছে। এই অবৈধ সরকারকে র‌্যাব বিলুপ্ত করতে হবে।খালেদা জিয়া বলেন, বিএনপি আমলে র‌্যাবে রাজনীতিকরণ করা হয়নি। কিন্তু এই সরকারের আমলে র‌্যাবকে রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিদের নির্মূলে ব্যবহার করা হচ্ছে।
প্রিয় স্বদেশ আজ মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে উল্লেখ করে সাবেক প্রধানমন্ত্রী খালেদা বলেন, বাংলাদেশ এখন এক আতঙ্কের জনপদ। যেন কোনো শাসন নেই, সরকার নেই, প্রশাসন নেই। আছে কেবল ত্রাস, আছে নিরাপত্তাহীনতা। ঘরে রাস্তাঘাটে, অফিসে, ব্যবসাপ্রতিষ্ঠানে কোথাও কেউ নিরাপদ নয়। যে কোনো মুহূর্তে যে কেউ খুন, গুম, অপহরণ, বলপূর্বক নিখোঁজ হওয়ার ভয়। নাগরিকদের রক্ষা করার, নিরাপত্তা দেওয়ার যেন কোথাও কেউ নেই। খালে-বিলে, নদী-নালায় যেখানে-সেখানে পাওয়া যাচ্ছে লাশ আর লাশ। গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের ঘটনা তদন্তে উচ্চপর্যায়ের কমিশন গঠনের দাবি জানিয়ে তিনি বলেন, এ যাবতকালে গুম-অপহরণ-বিচারবহির্ভূত হত্যাসহ সামগ্রিক ঘটনাবলী তদন্তে একজন সাবেক প্রধান বিচারপতির নেতৃত্বে সুপ্রিম কোর্টের খ্যাতিমান সিনিয়র আইনজীবী, জাতীয় আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা ও গণমাধ্যমের প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করে দেশবাসীর কাছে বিশ্বাসযোগ্য ও কার্যকর একটি তদন্ত কমিশন গঠনের দাবি জানাচ্ছি। র‌্যাব বিলুপ্তির পাশাপাশি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ এবং আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাদা পোশাকে অভিযান পরিচালনা বন্ধসহ আট দফা দাবি জানান তিনি। এছাড়া বন্ধ করা পত্রিকা ও টেলিভিশন খুলে দেয়া এবং গ্রেফতার সম্পাদক ও সাংবাদিকদের মুক্তি দেয়ারও দাবি জানান খালেদা জিয়া।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা,বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদ,আমান উল্লাহ আমান, মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার অসীম, বাংলাদেশ জাতীয় পাটির (বিজেপি) সভাপতি আন্দালিব রহমান পার্থ, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নান প্রমুখ।

error: কপি হবে না!