ads

বুধবার , ২১ মে ২০১৪ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

চিতলমারীতে কোডেক ম্যানেজারের ওপর হামলা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
মে ২১, ২০১৪ ১:২৭ অপরাহ্ণ
চিতলমারীতে কোডেক ম্যানেজারের ওপর হামলা

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধিঃ বাগেরহাটের চিতলমারীর বড়বাড়িয়া কোডেক শাখা ম্যানেজারের ওপর এক হামলার ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার (২০ মে) বেলা ২ টার সময় বড়বাড়িয়া শাখা কোডেক অফিসে এ ঘটনা ঘটে। আহত ম্যানেজার শ্যামল বাড়ৈ (৩৭) কে চিতলমারী স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করার পর তার অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

Shamol Bangla Ads

পুলিশ ও প্রত্যক্ষদর্শীর বিবরণে জানাগেছে, কোডেক শাখা ম্যানেজার শ্যামল বাড়ৈ’র সাথে দীর্ঘদিন যাবৎ ওই অফিসের পিও হাসিনা ও অপর কর্মী বায়েজিদ, ইব্রাহীম, সুজনের সাথে বিরোধ চলে আসছিল। এক পর্যায়ে ১৯ মে রাতে অফিসের কিছু কাগজপত্রের বিষয় নিয়ে করচ্ছার ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে মঙ্গলবার বড়বাড়িয়া এলাকার ১০/১২ জনের একদল যুবক বেলা ২ টায় বড়বাড়িয়া কোডেক শাখা অফিসে ঢুকে ম্যানেজার শ্যামল বাড়ৈ (৩৭) কে বেধড়ক মারপিট করতে থাকে। এ সময় ওই যুবকগুলো অফিসটিকে অবরুদ্ধ করে রাখে। বিষয়টি চিতলমারী থানা অফিসার ইনচার্জ দিলীপ কুমার জানতে পেরে তাৎক্ষনিক ভাবে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ দিদারুল আলম ও উপজেলা আ’লীগের সভাপতি মোহন আলী বিশ্বাসকে নিয়ে ঘটনাস্থলে পৌছায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে এনে শ্যামল বাড়ৈকে উদ্ধার করে চিতলমারী হাসপাতালে ভর্তি করে। পরবর্তীতে তার অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মুকুল কুমার মজুমদারের সাথে আলাপ হলে তিনি জানান, হালকা ইনজুরি হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষয়টি শুনে ঘটনাস্থলে গিয়েছি। থানা অফিসার ইনচার্জ জানান, ঘটনা শুনে তাৎক্ষনিক ভাবে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা হয়নি।

চিতলমারীতে ব্র্যাক কর্মী ডিজিটাল প্রতারনার শিকার

সারাদেশে প্রতি নিয়ত ঘটছে বিভিন্ন ধরনের প্রতারনা। আর তার সাথে যোগ হয়েছে মোবাইলের মাধ্যমে ডিজিটাল প্রতারনা। মোবাইলের ওপান্ত থেকে ফোন করে বলছে আমি মোবাইলের কাষ্টমার কেয়ার থেকে বলছি আপনি লটারীর মাধ্যমে ৫ লক্ষ থেকে ৬০ লক্ষ টাকা জিতেছেন ইত্যাদি। এমনি ঘটনা ঘটেছে চিতলমারীর ব্র্যাকের এক পুষ্টি কর্মীর। প্রতারনার শিকার হয়ে (১৯ মে) ব্র্যাক পুষ্টি কর্মী অঞ্জনা রানী বিশ্বাস চিতলমারী থানায় ৬৯৭নং একটি জি,ডি এন্ট্রি করেছেন।

Shamol Bangla Ads

জানাগেছে, গত (১১ মে) বেলা অনুমান ১১ টায় ০১৯৫৪-৮২০০২৮ নাম্বার থেকে ০১৭২৭-৫৪০১৬৫ নাম্বারে (অঞ্জনা রানী বিশ্বাস) ফোন দিয়ে প্রতারনার মাধ্যমে ০১৯৯৯-২৭৫১২১ বিকাশ নাম্বারে ২৩ হাজার ৫শ টাকা পাঠানোর কথা বলে অঞ্জনার নাম্বারে ২৫ হাজার টাকার একটা ম্যাসেজ দেয়। পরে ওই নাম্বারে পুনরায় ৩শ ৫০ টাকা পাঠানোর জন্য অনুরোধ করে। কিন্তু এভাবেই গ্রামের সাধারণ খেটে খাওয়া সহজ সরল নিরীহ অভাবী মানুষ তাদের কথা বিশ্বাস করে। পরবর্তীতে তাদের বলা হয় এ টাকা আপনার বিকাশের মাধ্যমে বা ব্যাংক একাউন্টে টাকা নিতে হলে প্রসেসিং ফি বা সরকারী ভ্যাট বাবদ ১৫ হাজার থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত চাওয়া হয়। এ টাকা নিতে প্রতারকচক্র ব্যবহার করেন ভুয়া রেজিষ্ট্রিশনকৃত সিমের বিকাশ একাউন্ট। এ সপ্তাহে তেমনি দুটি ঘটনা ঘটেছে বাগেহাটের চিতলমারী উপজেলায়। গত রবিবার সকাল ১০ টায় ব্র্যাকের এইচএনপিপির স্বাস্থ্য কর্মী অঞ্জনার মোবাইলে ০১৯১১-২৭৫১২১ নম্বর থেকে একটি ফোন এবং তার সাথে একটি ২৫ হাজার টাকার ভূয়া বিকাশের ম্যাসেজ আসে। তাকে বলা হয় আপনি ৮ লক্ষ ৭৫ হাজার টাকা লটারীটে জিতেছেন তার মধ্যে হতে আপনাকে ২৫ হাজার টাকা আপনার বিকাশ একাউন্টে জমা করা হয়েছে। বাকী ৮ লক্ষ ৫০ হাজার টাকা পেতে হলে এই নম্বরে ২৩ হাজার ৫০০ টাকা সরকারী ভ্যাট প্রদান করতে হবে। অঞ্জনা ব্র্যাকের একজন স্বাস্থ্য কর্মী ও সহজ সরল মহিলা। মোবাইলের ম্যাসেজ দেখে তার বিশ্বাস হয়। প্রতারকে কথা মত কাউকে কোন কিছু না জানিয়ে চিতলমারী উপজেলা মোড়ের কাজী এন্টারপ্রাইজ আসেন এবং ০১৮৪-৭০০৮৬৯৪ নং বিকাশ নাম্বার থেকে ২৩ হাজার ৫০০ টাকা ০১৯১১-২৭৫১২১ নম্বরের বিকাশ করেন। এরপর থেকে ওই মোবাইল নম্বরটি বন্ধ হয়ে যায়। টাকা পাঠানোর পর মহিলা সব বুঝতে পেরে শোকে নির্বাক হয়ে যায়। পরবর্তীতে তার বাড়ীর লোকজন এসে তাকে বাড়ি নিয়ে যায়। ইতিপূবে এ ঘটনার স্বীকার হয়েছেন চিতলমারী অনেকেই। এ ঘটনা নিয়ে চিতলমারী সর্বত্র আলোচনার ঝড় উঠেছে। এলাকার সচেতন মহল এ ধরনের অনাকাংখিত ঘটনা দ্রুত রোধ করার প্রয়োজনীয় গ্রহণের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।

error: কপি হবে না!