ads

মঙ্গলবার , ২৮ জানুয়ারি ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মাদক পাচার ও চোরাচালান বন্ধে দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জানুয়ারি ২৮, ২০১৪ ৬:১১ অপরাহ্ণ
মাদক পাচার ও চোরাচালান বন্ধে দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

কুষ্টিয়া প্রতিনিধি : মাদক চোরাচালান বন্ধে কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিজিবি-বিএসএফ’র মধ্যে রবিবার সন্ধ্যায় ওই পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলার প্রাগপুর ইউপি’র জামালপুর সীমান্তে ১৫৩-৬ (এস) সীমান্ত পিলারের কাছে অনুষ্ঠিত পতাকা বৈঠকে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র ৭সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ৩২বিজিবি ব্যাটালিয়ন অধিনস্থ জামালপুর ক্যাম্পের অধিনায়ক নায়েক সুবেদার আব্দুল মালেক এবং ১১সদস্যের বিএসএফ’র প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ভারতের নদীয়া জেলার হোগলবাড়িয়া থানার নাসিরা পাড়া বিএসএফ ক্যাম্পের অধিনায়ক সাব-ইন্সপেক্টর মানিক শর্মা। পতাকা বৈঠকে ভারত থেকে মাদক পাচার ও চোরাচালান বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ, সীমান্ত সংলগ্ন এলাকায় চুরি ও অবৈধ অনুপ্রবেশসহ সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়।

ভেড়ামারা পওর সেচাগার বিভাগে চাকুরী সরকারীকরণের দাবীতে কর্মবিরতি

Shamol Bangla Ads

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া ভেড়ামারা জিকে সেচ প্রকল্পের পওর সেচাগর বিভাগের মাষ্টার রুলের কর্মচারীদের চাকুরী সরকারী করণের দাবীতে সোমবার থেকে কর্মবিরতি পালন করছে। জানা গেছে, ভেড়ামারা জিকে সেচ প্রকল্পের পওর সেচাগর বিভাগের মাষ্টার রুলে দৈনিক ভিত্তিক অপারেটর, ইলেকট্রশিয়ান, মেকানিকাল, দক্ষ শ্রমিক কর্মচারী দীর্ঘ ১০-১৫ বছর ঠিকাদারের অধীনে কাজ করে আসছে। পরিচালক উপবিভাগ ১৪ জন, যান্ত্রিক সংরক্ষন উপ-বিভাগ ৯ জন ও বৈদ্যুতিক উপ-বিভাগ ৪ জন চাকুরী করে আসছে। ২০০৬ সালে কর্মবিরতি চলাকালিন সময় প্রকল্প পরিচালক এর মৌখিক আশ্বাসের ভিত্তিতে কর্মবিরতি তুলে নিয়ে কাজে যোগদান করে। তারপর থেকে দক্ষতার সাথে দায়িত্ব পালন করে আসছে। এখন পর্ষন্ত চাকুরী সরকারী করণ করা হয়নি। প্রতি মাসের বেতন পাইনা। ৬ মাস পরপর বেতন দেওয়া হয়। চাকুরী সরকারী করণের দাবীতে সোমবার থেকে কর্মবিরতি চলছে। প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের জন্য প্রধান মন্ত্রীসহ বিভিন্ন দপ্তরে লিখিত ভাবে আবগত করেছে।

মিরপুরে ভ্রাম্যমান আদালতে ২ জনের কারাদন্ড

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে ভ্রাম্যমাণ আদালত ২ জনকে ১মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছে। সোমবার বেলা ২টায় উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাদিমপুর বাজারে ভ্রাম্যমান আদালত বসিয়ে আদালতের বিচারক উপজেলা কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিরাজাম মুনিরা এ কারাদন্ড প্রদান করেন। জানা যায়, ওইদিন দুপুরে উপজেলা কমিশনার (ভুমি) খাদিমপুর বাজার সংলগ্ন এলাকায় খাস জমি পরিদর্শনে যান। পরিদর্শনকালে তিনি মজির উদ্দিনের পতিত জমিতে বেশ কয়েকজন জুয়াড়ী জুয়া খেলছে দেখতে পেয়ে স্থানীয় তালবাড়ীয়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মজিবার রহমানের সহায়তায় খাদিমপুর গ্রামের মৃত ওয়াজ উদ্দিনের ছেলে জালাল উদ্দিন (৩০) ও রাজা’র ছেলে উজির উদ্দিন (২৮) কে আটক করে। পরবর্তীতে ওইস্থানে ভ্রাম্যমান আদালত বসিয়ে ১৮৬৭ সালের বঙ্গীয় জুয়া আইনের ৪ ধারায় তাদেরকে ১মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!