ads

রবিবার , ২৬ জানুয়ারি ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কুলাউড়ায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জানুয়ারি ২৬, ২০১৪ ৮:২১ অপরাহ্ণ
কুলাউড়ায় হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধন

মৌলভীবাজার প্রতিনিধি ঃ মৌলভীবাজারের কুলাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উদ্যোগে গতকাল ২৫ জানুয়ারী সকাল ১১টায় শনিবার হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে ।

Shamol Bangla Ads

কুলাউড়া নবীন চন্দ্র মডেল উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান শিক্ষক মোঃ আমীর হোসেনের সভাপতিত্বে ও বিভাগীয় মাঠকর্মচারী এসোসিয়েশনের সভাপতি মোঃ আব্দুল আহাদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে কুলাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুল ইসলাম বলেন, হাম-রুবেলা একটি ভাইরাস জনিত সংক্রামক রোগ। তাই বর্তমান সরকার স্বাস্থ্য সেবা খাতে আগামী প্রজন্মকে ০৯মাস থেকে ১৫বছর বয়সী সকল শিশুর সু-স্বাস্থ্য রক্ষায় কুলাউড়া উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের বাস্তবায়নে গতকাল ২৫ জানুয়ারী থেকে ১৩ফেব্র“য়ারী পর্যন্ত প্রায় দেড় লাখ শিশুকে এক ডোজ হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। এতে শিশুদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সমাজের সকলকে স্ব-স্ব অবস্থান থেকে সরকারের এই পদক্ষেপকে সহযোগিতা করার জন্য তিনি আহবান জানান।
অনুষ্টানে বিশেষ অতিথি ছিলেন, কুলাউড়া উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার আলাউদ্দিন আল আজাদ, জেলা স্বাস্থ্য তত্বাবধায়ক গোলাম আম্বিয়া, জেলা স্বাস্থ্য ইন্সপেক্টর দীপংকর ব্রহ্মচারী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ও উপজেলা জাসদ সম্পাদক মইনুল ইসলাম শামীম, কুলাউড়া প্রেসক্লাব সাধারন সম্পাদক মোঃ খালেদ পারভেজ বখ্শ, বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্দুল মতিন, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মোঃ রফিকুর রহমান, হাসপাতালের এমটিইপিআই প্রদীপ রঞ্জন দে প্রমুখ। পরে প্রধান অতিথি নবীনচন্দ্র বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের মধ্যে টিকা দিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য বিভাগের টিকাদান কর্মসূচীর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া ঐ দিন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুল ইসলাম ও উপজেলা উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাক্তার আলা উদ্দিন আল আজাদ বিভিন্ন টিকাদান কেন্দ্র পরিদর্শন করেন । প্রথম দিনে ১০৪টি মাধ্যমিক ও প্রথমিক বিদ্যালয়ের ১৯হাজার ২১জন শিক্ষার্থীকে ও ০-৫ বছরের ৫৭৯ জন শিশুকে পোলিও টিকা খাওয়ানো হয়।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!