ads

শনিবার , ১৮ জানুয়ারি ২০১৪ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

অর্থের লোভ : কমলগঞ্জে ৬০ বছরের বৃদ্ধ পঙ্গু লন্ডনীর সাথে ১২ বছরের কিশোরী কনের বিয়ে

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জানুয়ারি ১৮, ২০১৪ ১:৫৫ অপরাহ্ণ

moulvibazar-map_1594মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের কমলগঞ্জে অর্থের লোভে পড়ে বাবা ৬০ বছরের বৃদ্ধ পঙ্গু লন্ডনীর সাথে ১২ বছর বয়সী মক্তব পড়–য়া মেয়ে (ছাত্রীর) বিয়ে দিয়েছেন বলে এলাকাবাসী সূত্রে অভিযোগ পাওয়া গেছে। ১৪ জানুযারী সকালে ঈদে মিলাদুন্নবীর মিছিলে ছাত্রীটি থাকলেও বিকালে বাবা বৃদ্ধ লন্ডনীর সাথে বিয়ে দেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা এ ঘটনায় মামলার প্রস্তুতি নিচ্ছেন। এ ঘটনাটি ঘটে মুন্সীবাজার ইউনিয়নের নারায়ন ক্ষেত্র গ্রামে।
ঘটনার খবর শুনে বৃহস্পতিবার দুপুরে নারায়ন ক্ষেত্রে গ্রাম ঘুরে আলাপকালে নাম প্রকাশে অনিচ্ছুক গ্রামবাসীরা জানান, এ গ্রামের শুকুর মিয়া নগদ অর্থের লোভে পড়ে ১৪ জানুয়ারী মঙ্গলবার বিকালে মৌলভীবাজারের মোকাম বাজার এলাকার ৬০ বছরের পঙ্গু বৃদ্ধ সুরুক লন্ডনীর সাথে তার মেয়ে শারমীন বেগম (১২)-এর বিয়ে দিয়েছেন। শারমীন নারায়ন ক্ষেত্র গ্রামের মক্তবে পড়াশুনা করে। মঙ্গলবার সকালে শারমীন ঈদে মিলাদুন্নবীর মিছিলেও অংশ গ্রহন করেছিল। গ্রামবাসীরা আরও জানান, দূর্ঘটনায় বৃদ্ধ সুরুক লন্ডনীর একটি পায়ের বেশ কিছু অংশ কাটা পড়ে গেলে এখন সে দিয়ে হাটাচলা করেন। মুন্সীবাজার ইউনিয়ন পরিষদের সদস্য আনোয়ারা বেগম ও ৬ নং ওয়ার্ড সদস্য রেজাউল করিম (নোমান) ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, শুধুমাত্র মেয়ের বাবা অর্থ লোভে পড়ে এ ঘটনাটি ঘটিয়েছে। গ্রামবাসীরা অভিযোগ করে আরও বলেন, শারমীনের এক ফুফু এ বিয়ের প্রস্তাব দিলে এক চাচা, প্রভাবশালী এক সদস্য মিলে এই বিয়ে দিয়েছেন। স্থানীয় কোন কাজী কাবিন রেজিষ্টার না করলে মৌলভীবাজার থেকে একজন কাজী এনে বিয়ের কাবিন করা হয়।
অভিযোগ সম্পর্কে জানতে চাইলে ছাত্রী শারমীনের বাবা শুকুর মিয়ার সাথে মুঠোফোনে (০১৭৪৭২৬৫৭১৭) কথা হলে তিনি বলেন অভিযোগটি সঠিক নয়। তাহলে মেয়েটি এখন কোথায় আছে জানতে চাইলে তিনি বলেন, সে বর্তমানে এক ফুফুর বাড়িতে বেড়াতে গেছে। ঘটনা সম্পর্কে কমলগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তার বলেন, তিনি ইউপি সদস্যের মাধ্যমে এ অভিযোগের সত্যতা পেয়েছেন। এখন এ ঘটনার জন্য মামলার প্রস্তুতি নিচ্ছেন বলেও তিনি জানান। এ ব্যাপারে মৌলভীবাজারের মোকাম বাজার এলাকার ৬০ বছরের পঙ্গু বৃদ্ধ সুরুক মিয়া লন্ডনীর সাথে মুঠোফোনে (০১৭৩৬৭১৬৫২৩) কথা বললে তিনি সাংবাদিক পরিচয় জানার পর বাড়িতে মেহমান আছে, পরে আলাপ হবে বলে ফোনটি বন্ধ করে দেন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!