ads

বৃহস্পতিবার , ১৬ জানুয়ারি ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে স্মরণসভায় বক্তারা : এডভোকেট কালাম ছিলেন অহিংস রাজনৈতিক নেতা ও সফল সংগঠক

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জানুয়ারি ১৬, ২০১৪ ৭:২৪ অপরাহ্ণ

Adv. Kalamস্টাফ রিপোর্টার : শেরপুর জেলা আইনজীবী সমিতির সর্বাধিকবার নির্বাচিত সভাপতি, জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য বিশিষ্ট ক্রীড়া সংগঠক মরহুম এডভোকেট একেএম ছাইফুল ইসলাম কালামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভায় বক্তারা বলেছেন, দ্ব›দ্ব-সংঘাত ও দুর্বৃত্তায়নের রাজনৈতিক অঙ্গণে এডভোকেট কালাম ছিলেন একজন অহিংস রাজনৈতিক নেতা। তার মতো অহিংসামূলক মনোভাবের নেতাদের সহাবস্থান থাকলে আজকের দিনের চলমান সংকট নিরসন কঠিন হতোনা। তিনি একটি রাজনৈতিক আদর্শের পুরুষ হলেও নীতি-নৈতিকতা আর চলাফেরায় সার্বজনীন নেতায় পরিণত হয়েছিলেন। পেশাগত জীবনসহ সামাজিক জীবনেও তিনি সফল পুরুষ ছিলেন। আজকের সমাজজীবনে তার মতো মানুষের বড়ই অভাব। তার আদর্শ সমাজজীবনে প্রতিফলনের মাধ্যমেই তার মূল্যায়ন করা সম্ভব।

Shamol Bangla Ads

১৬ জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায় স্থানীয় পৌর টাউনহলে এডভোকেট কালাম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় জেলা পরিষদ প্রশাসক এডভোকেট মোঃ আব্দুল হালিম প্রধান অতিথি ও পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। ফাউন্ডেশনের আহবায়ক এডভোকেট সিরাজুল ইসলামের সভাপতিত্বে স্মরণসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হক, চেম্বার সভাপতি গোলাম কিবরিয়া লিটন, সাবেক পৌরপতি লুৎফর রহমান মোহন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল কাদের খান, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট এটিএম জাকির হোসেন, জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট আলহাজ্ব তৌহিদুর রহমান, বর্তমান সাধারণ সম্পাদক এমকে মুরাদুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা ইউপি চেয়ারম্যান ফোরামের সভাপতি রফিকুল ইসলাম, জেলা বিএনপির সহ-সভাপতি সাইফুল ইসলাম স্বপন, শহর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল কাশেম জিপি, শহর বিএনপির সাবেক সভাপতি এটিএম আমির হোসেন, জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট শাহীন হাসান খান, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শফিউল আলম চাঁন, অধ্যাপক শিবশংকর কারুয়া, এডভোকেট আতাহার আলী ও মরহুমের একমাত্র পুত্র প্রভাষক মামুনুর রশিদ পলাশ, ছোট মেয়ে প্রকৌশলী মিতু। স্মরণসভা পরিচালনা করেন এডভোকেট মুখলেসুর রহমান জীবন ও যুব নেতা উজ্জল সরকার। স্মরণসভায় পৌর মেয়র হুমায়ুন কবীর রুমান বিভিন্ন বক্তার দাবির প্রেক্ষিতে এডভোকেট কালামের নামে পৌর শহরের একটি সড়কের নামকরণের ঘোষণা দেন। এর আগে এক শোকর‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া তার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে সকালে কালোব্যাজ ধারণ ও দুপুরে দু:স্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।
এদিকে এডভোকেট কালামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আইনজীবী ফোরামের উদ্যোগে দুপুরে জেলা আইনজীবী সমিতি মিলনায়তনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট জাহিদুল হক আধারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, সাবেক সভাপতি আলহাজ্ব এডভোকেট মোঃ সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট এমকে মুরাদুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব তৌহিদুর রহমান, এডভোকেট সাখাওয়াতউল­াহ তারা, এডভোকেট গোলাম কিবরিয়া বুলু ও এডভোকেট রফিকুল ইসলাম আধার, জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সভাপতি এডভোকেট নুরল ইসলাম, সিনিয়র আইনজীবী এডভোকেট মজিবর রহমান, জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক এডভোকেট শাহ মো. শাহীন হাসান খান, আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট আবুল মানসুর স্বপন, এডভোকেট খন্দকার মাহবুবুল আলম রকিব প্রমুখ।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!