ads

শনিবার , ১১ জানুয়ারি ২০১৪ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে কুমিল­ায় কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ১১, ২০১৪ ৩:৫৪ অপরাহ্ণ

1তাপস চন্দ্র সরকার, কুমিল­া : যশোর, দিনাজপুর, গাইবান্ধা, রংপুর, ঠাকুরগাঁও, কুষ্টিয়া, লক্ষীপুর ও সাথিয়াসহ সারাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর বর্বরোচিত হামলা, বাড়ী-ঘর ভাংচুর ও অগ্নি সংযোগ করার প্রতিবাদে কেন্দ্রীয় কমিটির কর্মসূচীর অংশ হিসেবে  শনিবার সকাল ১১টায় বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টাণ ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ও বাংলাদেশ ছাত্র-যুব-ঐক্য পরিষদ কুমিল­া জেলা শাখার যৌথ উদ্যোগে কুমিল­া মহানগরীর পূবালী চত্ত¡রে কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টাণ ঐক্য পরিষদ কুমিল­া জেলা শাখার সভাপতি চন্দন কুমার রায়, সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার বকসী, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল­া জেলা শাখার সাধারণ সম্পাদক নির্মল পাল, কুমিল­ার কাগজ সম্পাদক আবুল কাশেম হৃদয়, কুমিল­া সিটি প্রেসক্লাব সম্পাদক তাপস চন্দ্র সরকার, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ কুমিল­া মহানগর শাখার সাধারণ সম্পাদক উজ্জ্বল দে, বাংলাদেশ ছাত্র-যুব-ঐক্য পরিষদ কুমিল­া জেলা শাখার সভাপতি মধুসূদন বিশ্বাস, কুমিল­ার সংবাদের ব্যবস্থাপনা সম্পাদক অমল মজুমদার প্রমুখ। এ কালো পতাকা মিছিলের সাথে একাত্মতা প্রকাশ করেন- বাংলাদেশ আইনজীবী ঐক্য পরিষদ কুমিল­া বার শাখা, সেভ দ্যা হিউম্যানিটি বাংলাদেশ কুমিল­া জেলা ও মহানগর শাখা, জাগো হিন্দু কুমিল­া শাখা, কালিয়াজুরী লোকনাথ যুব সেবা সংঘ, শুভপুর হরিসভা সংঘ, নৃ-সিংহ বিগ্রহ মন্দির কমিটি, আর্ন্তজাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ, সংরাইশ ঘোষ পাড়া, মেহেরকুল পরগণা শীল সমাজ উন্নয়ন সংস্থা সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।
ওই মিছিল ও প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন- দশম জাতীয় সংসদ নির্বাচনোত্তর সহিংসতা এবং যশোর, দিনাজপুর, গাইবান্ধা, রংপুর, ঠাকুরগাঁওসহ সারাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, বাড়ী-ঘর ভাংচুর ও অগ্নি সংযোগ অব্যাহত রেখেছে র্দুবৃত্তরা। একদিকে সারাদেশে জামায়াত-শিবির ত্রাসের রাজত্ব কায়েম করছে। অন্যদিকে ঘর ছাড়া এসব এলাকার সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের লোকজন। নির্বাচনোত্তর সহিংসতাকে কেন্দ্র করে আতংকের মধ্যে দিয়ে অর্ধাহারে ও অনাহারে দিনাতিপাত করছেন ওই সব এলাকার লোকজন। দলমত র্নিবিশেষে সকলে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে থেকে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান বক্তারা। সংসদে সংখ্যালঘুদের সংরক্ষিত আসন নিশ্চিত করা সহ সারাদেশে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের ওপর নির্যাতন, বাড়ী-ঘর ভাংচুর ও অগ্নি সংযোগকারীদের চিহিৃত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবী জানান নেতৃবৃন্দ।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!