ads

সোমবার , ৩০ ডিসেম্বর ২০১৩ | ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে প্রাথমিক সমাপনীতে পাশের হার ৯৮.৬১

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
ডিসেম্বর ৩০, ২০১৩ ৯:৩০ অপরাহ্ণ

PSCস্টাফ রিপোর্টার : সারাদেশের ন্যায় শেরপুরে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা ২০১৩ ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৩ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। প্রতিটি উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে পৃথকভাবে এসব ফলাফল প্রকাশ করা হয়। জেলায় এ বছর মোট ২৫ হাজার ৮শ ৫৬ জন পরীক্ষার্থী অংশ নিয়েছিল। এর মধ্যে শতকরা ৯৮.৬১ ভাগ পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।
এদিকে শেরপুর সদর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে দুপুরে উপজেলা পরিষদ অফিসার্স কক্ষে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন উপজেলা নির্বাহী অফিসার আইরিন ফারজানা। এসময় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীনসহ উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। ফলাফল অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন জানান, ২০১৩ সনের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উপজেলার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৯ হাজার ১শ ২৪ জন।  এতে মোট অনুপস্থিত ছিল ৫শ ৫৬ জন, অনুত্তীর্ণ রয়েছে মোট ১শ ৫৩জন। আর বাকী সবাই পাশ করেছে। পাশের হার ৯৮.২২%। জিপিএ-৫ পেয়েছে মোট ৬শ ৩৫ জন।
অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় অত্র উপজেলার মোট পরীক্ষার্থী ৭শ ৭০ জন, এতে পরীক্ষায় অংশ গ্রহণ করে ৬শ ৪৫ জন, অনুপস্থিত ছিল ১শ ২৫ জন, অনুত্তীর্ণ আছে মাত্র ৪জন পাশের হার ৯৯.২৫%।
আমাদের শ্রীবরদী প্রতিনিধি প্রতিনিধি জানান, ৩০ ডিসেম্বর সোমবার সারাদেশের ন্যায় শেরপুরের সীমান্তবর্তী উপজেলা শ্রীবরদীতে আনুষ্ঠানিকভাবে প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা ২০১৩ ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৩ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষ সোমেশ্বরীতে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশ করেন উপজেলা নির্বাহী অফিসার মিসেস হাবিবা শারমীন। এসময় উপজেলা শিক্ষা কর্মকর্তা মাহবুব জামান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ আল সালেহ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন। ফলাফল অনুষ্ঠানে ইউএনও হাবিবা শারমীন জানান, ২০১৩ সনের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় অত্র উপজেলার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ হাজার ৯শ ১৬ জন। এতে পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪ হাজার ৪শ ৭৫ জন, মোট অনুপস্থিত ছিল ৪শ ৪০ জন, পাশের সংখ্যা ৪ হাজার ৪শ ৬৫ জন, পাশের হার ৯৯.৭৭%। অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় উপজেলার মোট পরীক্ষার্থী ৫শ ২২ জন, এতে পরীক্ষায় অংশ গ্রহণ করে ৪শ ৩৫ জন, অনুপস্থিত ছিল ৮৭ জন, পাশের সংখ্যা ৪শ ৩৫ জন, পাশের হার ১০০%।

error: কপি হবে না!