ads

বৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বাস্তবায়িত হচ্ছে প্রধানমন্ত্রীর প্রতিশ্র“তি : আমতলী ডিগ্রি কলেজ জাতীয়করণ

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২৪, ২০১৩ ৮:৪৪ অপরাহ্ণ

barguna-mapমো.মহসিন মাতুব্বর আমতলী(বরগুনা) প্রতিনিধি:  অবশেষে জাতীয়করণের তালিকায় নাম এসেছে বরগুনার জেলার আমতলী ডিগ্রি কলেজের। বাস্তবায়িত হতে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্র“তি।
১৯৬৯ সালে আমতলী  ডিগ্রি কলেজ প্রতিষ্ঠিত হয়। শুরু থেকেই কলেজটি শিা বিস্তারে পালন করছে বলিষ্ঠ ভ‚মিকা। ক্রীড়া ও সংস্কৃতি েেত্র রাখছে গৌরবদীপ্ত অবদান।১৯৯৫ সালের ১৫ ই মে আমতলী ডিগ্রি কলেজ মাঠের জনসভায়
বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা প্রতিশ্রতি দিয়েছিলেন আমতলী ডিগ্রি কলেজ জাতীয় করণের। পরবর্তীতে কলেজটি জাতীয়করণের দাবীতে আমতলীর প্রেসকাবের উদ্যোগে সুশীল সমাজ, সাংবাদিক ও কলেজটির শিক-শিার্থীরা বার বার মানববন্ধন ও আন্দোলন করে আসছিল।
আর বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর একান্ত চেষ্টায় অবশেষে  জাতীয়করণের তালিকায় নাম এসেছে আমতলী ডিগ্রি কলেজের। কলেজ জাতীয়করণ আন্দোলনের উদ্যোক্তা আমতলী প্রেসকাব এর সাধারণ সম্পাদক সাইদ খোকন বলেন: মাননীয় প্রধানমন্ত্রী যেহেতু প্রতিশ্র“তি দিয়েছেন, আমাদের বিশ্বাস ছিল তার প্রতিশ্র“তি বাস্তবায়ন হবে।
আর এ কারনেই আমতলী বাসীর প্রতি নীতিগত দায়ভার থেকেই  প্রেসকাব কলেজটি জাতীয়করনের দাবীতে মানববন্ধন ও আন্দোলন করে। কলেজটি জাতীয় করনের জন্য বরগুনা-১ আসনের সংসদসদস্য ও মাননীয় প্রধানমন্ত্রীকে প্রেসকাবের প থেকে ধন্যবাদ জানাই।

error: কপি হবে না!