ads

বুধবার , ২৩ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শিশুদের মেধার বিকাশ ঘটিয়ে জাতিকে শতভাগ শিক্ষিত করে গড়ে তুলতে হবে : ডা. আফছারুল আমীন

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ২৩, ২০১৩ ৯:৫৪ অপরাহ্ণ

Jamalpur 23-10-2013দেলোয়ার হোসেন, জামালপুর : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. আফছারুল আমীন বলেন, দেশের শিশুদের মেধা গড়তে হলে প্রতিদিন দুপুরে প্রতিটি শিশুকে পুষ্টিকর খাবার খাইয়ে প্রতিটি শিশুকে মেধা বিকাশ ঘটাতে হবে এমনকি স্কুলগামী করতে হবে। তাহলেই কেবল জাতিকে শতভাগ শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলা সম্ভব হবে। তিনি ২৩ অক্টোবর বুধবার দুপুরে ইসলামপুরে ‘খাবার খাবো পুষ্টি যুক্ত, থাকবো সবাই রোগমুক্ত’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে ইসলামপুরে বিশ্ব খাদ্য সংস্থার স্কুল মিল ফিডিং প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ওই কথা বলেন।
বাংলাদেশ সরকার ও বিশ্ব খাদ্য সংস্থার যৌথ উদ্যোগে স্কুল মিল ফিডিং প্রোগ্রাম হাতে নিয়েছে। নদী ভাঙন ও বন্যা কবলিত অঞ্চল জেলার ইসলামপুর উপজেলার একটি পৌরসভাসহ ১২টি ইউনিয়নের মধ্যে চিনাডুলী ও পলবান্ধা দুটি ইউনিয়ন ২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ছয়টি স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার সকল শিশু শিক্ষার্থীদের মাঝে পরীক্ষামূলকভাবে দুপুরে পুষ্টিকর খিচুড়ি খাবার সরবরাহ করে স্কুলগামী করে তাদের মেধা বিকাশ ঘটাতে হবে। এই কার্যক্রম ফলপ্রশু হলে পর্যায়ক্রমে সারাদেশে কার্যক্রম পরিচালিত হবে।
untitled-0420ব্র্যাক ব্যবস্থাপনায় উপজেলার দক্ষিণ চিনাডুলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ প্রোগ্রাম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। জেলা প্রশাসক দেলওয়ার হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বিশেষ ছিলেন অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোতাহার হোসেন, অষ্ট্রেলিয়ান হাইকমিশনার গ্রীক উইল ক্লর্ক, বিশ্ব খাদ্য সংস্থার কান্ট্রি ডাইরেক্টর ক্রিষ্টিয়া রেডার ও স্থানীয় এমপি আলহাজ ফরিদুল হক খান দুলাল। স্কুল মিল ফিডিং প্রোগ্রামের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রাণলয়ের সচিব কাজী আকতার হোসেন, মহাপরিচালক অতিরিক্ত সচিব বাবু শ্যামল কান্তি ঘোষ, ব্র্যাক কো-অর্ডিনেটর ড. আমিরা আহম্মেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল আলীম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ আঃ বারী মন্ডল, নির্বাহী অফিসার আনোয়ার হোছাইন আকন্দ,পৌর মেয়র আ. কাদের সেখ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ জামাল আব্দুন নাসের চৌধূরী চার্লেস প্রমুখ।

error: কপি হবে না!