ads

রবিবার , ২০ অক্টোবর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পল্লী বিদ্যুৎ সমিতি সমূহে কর্মকর্তাদের অনিয়ম-দুর্নীতি-স্বেচ্ছাচারিতার প্রতিবাদে শেরপুরে শ্রমিক-কর্মচারীদের সংবাদ সম্মেলন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ২০, ২০১৩ ৭:২৪ অপরাহ্ণ

Sherpur-1স্টাফ রিপোর্টার : সারাদেশের পল্লী বিদ্যুৎ সমিতি সমূহে কর্মকর্তাদের নানা অনিয়ম, দুর্নীতি-স্বেচ্ছাচারিতার প্রতিবাদ ও ট্রেড ইউনিয়ন করার অধিকার দাবী করেছে শ্রমিক-কর্মচারীরা। এ দাবিতে প্রস্তাবিত পল্লীবিদ্যুৎ শ্রমিক-কর্মচারী লীগের ব্যানারে ১৯ অক্টোবর শনিবার শেরপুরের নির্ঝর কমিউনিটি সেন্টারে এক সংবাদ সম্মেলন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সারাদেশে ৭০টি পল্লী বিদ্যুৎ সমিতিতে ৩৫ হাজার শ্রমিক-কর্মচারী রয়েছে। কিন্তু ওইসব শ্রমিক-কর্মচারীদের মধ্যযুগীয় কায়দায় কৃতদাসের ন্যায় পরিচালিত করা হচ্ছে। পল্লী বিদ্যুৎ সমিতিগুলো দুর্নীতি-আর লুটপাটের আখড়ায় পরিণত হয়েছে। কোন অন্যায় আচরণের প্রতিবাদ করার অধিকার শ্রমিক-কর্মচারীদের নেই। কথায় কথায় চাকুরীচ্যুত করা হয়। এজন্য তারা ট্রেড ইউনিয়নের অধিকার দাবি করেন। কর্মকর্তাদের বাঁধার মুখে ট্রেড ইউনিয়নের অনুমোদন দেওয়া হচ্ছেনা বলেও তারা অভিযোগ করেন। নেতৃবৃন্দরা দাবি আদায়ে সামনের দিনগুলোতে মানববন্ধন, ঘেরাওসহ ৫ দফা আন্দোলন কর্মসূচি ঘোষণা করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রস্তাবিত পল্লীবিদ্যুৎ শ্রমিক-কর্মচারী লীগের আহ্বায়ক এনামুল হক। এসময় ওই প্রস্তাবিত কমিটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সদস্য সচিব ও নারায়নগঞ্জ পবিসের সোহেল রানা এবং সদস্যবৃন্দের মদ্যে মানিকগঞ্জ পবিসের মাসুম আলম, ময়মনসিংহ-৩ পবিসের বোরহান আহমেদ, ফেনী পবিসের ফারুক আহমেদ ও শেরপুর পবিসের খুরশীদ আলম।

error: কপি হবে না!