ads

বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০১৩ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ভোলাহাটে ঘূর্ণিঝড়ের তান্ডবে শতাধিক বাড়ীঘর লন্ডভন্ড

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ১৭, ২০১৩ ১:৫৮ অপরাহ্ণ

Jhore-01শরিফুল ইসলাম শরীফ, ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) : চাপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার দলদলী ইউনিয়নের ঘাইবাড়ীতে ২০ মিনিেিটর স্থায়ী ঘুর্ণিঝড়ের তান্ডবে শতাধিক বাড়ীঘর বিধ্বস্ত ও সহস্রাধিক বড় বড় গাছপালা উপড়ে পড়েছে। রবিবার সন্ধ্যার পর ওই ঝড়ে এলাকার ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
সরেজমিন ঘুরে দেখা গেছে, বাড়ীর ঘরের চালা উড়ে বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে আছে। বড় বড় সহস্রাধিক আম গাছ দুমড়ে মুচড়ে ভেঙ্গে গেছে। পেঁপের বাগান সম্পূর্ণ ধ্বংস হয়ে গেছে। এ ক্ষতির পরিমাণ কত তাৎক্ষণিকভাবে তা স্থানীয় প্রশাসন জানাতে না পারলেও প্রাথমিক ধারনা থেকে তারা বলেন, প্রায় শতাধিক ঘরবাড়ী, দেড় সহস্রাধিক বড় বড় আম গাছ, ২০ হেক্টর আবাদী জমির ফসলহানীসহ আরও ক্ষয়ক্ষতির কথা জানান।
উপজেলা নির্বাহী অফিসার কাজী জিয়াউল বাসেত সরেজমিন গিয়ে পরিদর্শনকালে বলেন, সরকারীভাবে ক্ষতির পরিমাণ কত তার জরিপ কাজ শুরু হয়েছে এবং সরকারীভাবে ক্ষতিগ্রস্থদের সহযোগিতার আশ্বাস দেন। অপরদিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের পক্ষে এডিসি (রাজস্ব) আখতারুজ্জামান ও স্থানীয় সংসদ সদস্য মু. জিয়াউর রহমান ঘটনাস্থল সোমবার পরিদর্শন করেছেন। ঘটনাস্থল পরিদর্শনকালে তিনি বলেন, প্রকৃত ক্ষতিগ্রস্থরা যাতে সরকারী অনুদান হতে বঞ্চিত না হয়, সেদিকে লক্ষ্য রাখার জন্য দলীয় নেতাকর্মী তথা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন। এ সময় ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস.এম আবু ফরহাদ, দলদলী ইউনিয়ন চেয়ারম্যান মাজহারুল ইসলাম পুতুল, যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল গাফ্ফার মুকুল, সাংগঠনিক সম্পাদক রবিউল আওয়াল, উপ-সহকারী প্রকৌশলী সৈয়দ আজহারুল ইসলাম উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!