ads

মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

এবারও বৃহত্তম ঈদ জামাতের জন্য প্রস্তুত শোলাকিয়া

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ১৫, ২০১৩ ৮:৫০ অপরাহ্ণ

shaolakiyaশ্যামলবাংলা ডেস্ক : এবারও ঈদুল আজহার নামাজের জন্য পুরোপুরি প্রস্তুত দেশের বৃহত্তম ঈদগাহ কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ময়দান। এখানে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। এটা হবে এ ময়দানে ঈদের ১৮৬তম জামাত। ঈদ জামাত নির্বিঘœ করতে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
ঈদ জামাত নির্বিঘœ করার লক্ষ্যে ঈদগাহ মাঠের সার্বিক নিরাপত্তা, উন্নয়ন, মুসল্লিদের যাতায়াতের সুবিধা, ওজুর ব্যবস্থা, খাবার পানি সরবরাহ, স্যানিটেশন ব্যবস্থা, মেডিক্যাল টিম স্থাপন ও মাঠে নামাজের জন্য মাইকের ব্যবস্থাপনার দায়িত্ব দেওয়ায় জেলার বিভিন্ন সরকারি বিভাগগুলো বিশেষ করে জেলা পুলিশ প্রশাসন, জেলা পরিষদ, জেলা স্বাস্থ্য বিভাগ, কিশোরগঞ্জ পৌরসভা, স্থানীয় সরকার বিভাগ, জনস্বাস্থ্য, ফায়ার সার্ভিস, জেলা স্কাউট ও জেলা তথ্য বিভাগের দায়িত্ব সম্পন্ন করেছে।
উল্লেখ্য, শহরের নরসুন্দা নদীর তীরে অবস্থিত ঐতিহাসিক শোলাকিয়া মাঠ। শোলাকিয়া মাঠের পূর্বনাম ছিল ইচ্ছাগঞ্জ। শোলাকিয়া সাহেব বাড়ির পূর্বপুরুষ শাহ সুফি মো. সৈয়দ আহম্মেদ ১৮২৭ খ্রিস্টাব্দের এ স্থানে সর্বপ্রথম একটি মসজিদ প্রতিষ্ঠা করেন এবং পরে ১৮২৮ খ্রিস্টাব্দের শেষ ভাগে শোলাকিয়া মাঠের গোড়াপত্তন করেন।

error: কপি হবে না!