ads

মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ঈদে নতুন গানের অ্যালবাম

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ১৫, ২০১৩ ৯:৫৮ অপরাহ্ণ

eid-audioশ্যামলবাংলা বিনোদন : এবারের ঈদুল আজহার উৎসব আর ছুটিতে শুনতে পারেন নতুন গান। এবার বের হয়েছে একক মিক্সড মিলিয়ে অর্ধ শতাধিকের বেশি অ্যালবাম। যার মধ্যে একক অ্যালবাম হাতেগোনা কয়েকটি হলেও বেশিরভাগই মিক্সড অ্যালবাম। তবে একক অ্যালবাম কম হলেও চলতি সময়ের প্রায় সব তরুণ গীতিকার, সুরকারদেরই উপস্থিতি আছে মিক্সড অ্যালবামগুলোতে। পাশাপাশি উল্লেখযোগ্য পরিমাণে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রের গানের অডিও অ্যালবাম।

Shamol Bangla Ads

মিক্সড অ্যালবামের আধিক্য :
এবার মিক্সড অ্যালবামের প্রতিজোর দিয়েছে প্রায় সবগুলো প্রযোজনা সংস্থাই। এর মধ্যে সবচেয়ে বেশি মিক্সড অ্যালবাম বের করছে ঈগল মিউজিক। অ্যালবামগুলো হচ্ছে এস আই শহীদের কথায় ‘এবং ভালোবাসা’, লুৎফর হাসানের সুরে ‘একলা আগন্তুক’, আশিক বন্ধুর কথায় সাবিত আইয়ুবের সুর ও সঙ্গীতে ‘জোনাকীর প্রেম’ এবং শাওনের ‘স্বপ্নের ছোঁয়া। সিডি চয়েসের ব্যানারে প্রকাশ হচ্ছে আরফিন রুমি ফিচারিং মিক্সড অ্যালবাম ‘ওরে প্রিয়া’। এগুলোতে গান গেয়েছেন কাজী শুভ, খেয়া, ইলিয়াস হোসাইন, নওমী, অয়ন, অনিক, সান, লুনা, শাহরিদ বেলাল ও সোহাগ আলী। ‘মন পাঁজরে’ একই রকম আরেকটি মিক্সড অ্যালবামের নাম। এতে গান গেয়েছেন তানভীর তারেক, কোনাল, ইলিয়াস, রাকিব মুসাব্বিরসহ আরও কয়েকজন। ন্যান্সি, ইমরান সহ ১৫ জন কণ্ঠশিল্পী গেয়েছেন মিক্সড অ্যালবাম ‘অবাক প্রেম’-এ। সুমন কল্যাণ ও আহমেদ চপলের সঙ্গীত পরিচালনায় ‘নীল আকাশ ছুঁয়ে’ অ্যালবামে গান গেয়েছেন বাপ্পা মজুমদার, শহিদ, নির্ঝর, সাব্বির, কিশোর, আইয়ুব শাহরিয়ার, নওমী, রিংকু, আনিকা প্রমুখ। মশিউর বাপ্পির সুর ও সঙ্গীতায়োজনে প্রকাশ হয়েছে মিক্সড ‘আমার ভালোবাসা’। জি-সিরিজ প্রকাশ করেছে রাজন সাহা’র সুরে ‘বৃষ্টি তোমাকে দিলাম’। সিডি চয়েজের ব্যানারে বের হচ্ছে ফয়সাল রাব্বিকীনের মিক্সড অ্যালবাম ‘হৃদয় জুড়ে’। ৯টি গানের সবকটি গানই লিখেছেন ফয়সাল রাব্বিকীন। সঙ্গীতা বের করেছে ক্লোজ আপ ওয়ানের শীর্ষ প্রতিযোগীদের নিয়ে ‘এক মুঠো রোদ’ এবং সেরাকণ্ঠ প্রতিযোগীদের নিয়েও রয়েছে আরেকটি মিশ্র অ্যালবাম। আজব রেকর্ডসের ব্যানারে প্রকাশ পাচ্ছে ‘দি পপচার্ট’।

একক অ্যালবামে আধিপত্য তরুণদের :
এবার মিক্সড অ্যালবামের তুলনায় এককের সংখ্যা অনেকটাই কম হলেও এগুলোতে তরুণদের আধিক্যই লক্ষণীয়। এর মধ্যে রয়েছে ইলিয়াস হোসাইনের ‘না বলা কথা-২’, কিশোরের ‘তুই ছাড়া’, সাজুর ‘অটোগ্রাফ ফটোগ্রাফ’, রোকনের ‘হাওয়ায় শোনা যায়’ নির্জো হাবিবের ‘নিংসঙ্গতা’, সেলিম আহম্মেদের ‘যাবো ভালোবেসে’, মনমি’র ‘স্বপ্নডানা’, ফাইজুর মিল্টনের ‘হবেই ভালো থাকা’, কল্লোল সরোয়ারের ‘ফিরে এসেছি’, এরিক এরশাদের ‘আলো আমার আলো’, সাবরিনা সাবা’র ‘অনলি সাবা’।

Shamol Bangla Ads

আছে দ্বৈত অ্যালবামও :
জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ এবং ন্যান্সি এই প্রথম একসাথে গান করেছেন মিক্সড অ্যালবাম আকারে। মনোয়ার হোসেন টুটুলের সুর ও আহমেদ কিসলুর সঙ্গীতায়োজিত অ্যালবামটির নাম ‘ঝগড়ার গান’। আসিফের আরও একটি দ্বৈত অ্যালবাম আছে। ‘পূজা স্পেশাল’ নামের অ্যালবামটিতে আসিফের সহশিল্পী শশী। এছাড়া লেজার ভিশন বের করছে প্রিয়াংকা গোপ ও মামুন জাহিদের দ্বৈত অ্যালবাম ‘কাঁটা নিতে কেউ কেন আসে না’।

জোয়ার এখন চলচ্চিত্রের অডিওতে :
চলচ্চিত্রের অডিও অ্যালবাম গত বছর দুয়েক ধরে বেশ ঘটা করে আনুষ্ঠানিকভাবে রিলিজ দেয়া হচ্ছে। বছরের বিভিন্ন সময়ে রিলিজ পায় ওই অ্যালবামগুলো। তবে এবার ঈদের অ্যালবাম প্রকাশের উৎসবে যোগ হয়েছে প্লে-ব্যাকের এই অডিও অ্যালবামও। ঈগল মিউজিক বের করেছে ‘ইঞ্চি ইঞ্চি প্রেম’, ‘রোমিও’, ‘এক্সকিউজ মি’ এবং প্রেম প্রেম পাগলামী’ চলচ্চিত্রের অডিও। ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী’ বাজারে এনেছে লেজার ভিশন। সিডি চয়েজ বের করেছে ‘গেইম’ এবং ‘সেদিন বৃষ্টি হয়েছিল’ চলচ্চিত্রের অডিও অ্যালবাম।

মিউজিক ভিডিও সহ অন্যান্য :
এবার লেজার ভিশন ‘এলভি টপ চার্ট-১০’ নামে একটি মিউজিক ভিডিও অ্যালবাম বের করেছে। অ্যালবামটিতে রয়েছে বেলাল খান, পড়শী, কাজী শুভ, নওমী, শিরিন, মাহমুদ সানী, আহ্নিক এবং পপির গাওয়া মোট ১১টি ডুয়েট গান। ইতিমধ্যে একক মিউজিক ভিডিও বেরিয়েছে শহীদ-শুভমিতা’র ‘অবুঝ রাতে’, রিজভী ওয়াহিদের ‘শীতলমায়া’, আমিরুল মোমেনীন মানিকের ‘রংবাজার’। এছাড়াও একই প্রতিষ্ঠান বের করেছে যন্ত্রসঙ্গীতের অডিও অ্যালবাম ‘পিচ লাভ ডিভোশন’। অ্যালবামটিতে সেতার বাজিয়েছেন শিল্পী এবাদুল হক সৈকত। বাংলা কাওয়ালী নিয়ে বের হয়েছে ‘কুরবানী’। অ্যালবামটিতে ড. সমীর কাওয়াল ও তার দলের ৮টি কাওয়ালী গান রয়েছে।

error: কপি হবে না!