ads

শনিবার , ১২ অক্টোবর ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

চট্টগ্রামের বহদ্দারহাট ফাইওভার উদ্বোধন

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ১২, ২০১৩ ৪:১২ অপরাহ্ণ

hasina4শ্যামলবাংলা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২ অক্টোবর শনিবার সকাল পৌনে ১১টায় আনুষ্ঠানিকভাবে চট্টগ্রামের বহদ্দারহাট ফাইওভারের উদ্বোধন করেছেন। এসময় তিনি বহদ্দারহাট ফাইওভারকে চট্টগ্রামবাসীর জন্য ‘ঈদ উপহার’ অভিহিত করে এটিকে  প্রয়াত আওয়ামী লীগ নেতা এম এ মান্নানের নামে করার প্রস্তাব রাখেন।
উদ্বোধন পরবর্তী সুধীসমাবেশে শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নে তার আন্তরিকতার কথা উলে­খ করে বলেন,  এই মেয়াদে দায়িত্ব নেয়ার পর যতবার চট্টগ্রাম এসেছি ততবার অমি টুঙ্গিপাড়ায়ও যাইনি।

Shamol Bangla Ads

বহদ্দারহাট বাস টার্মিনালের সঙ্গে দণি চট্টগ্রামের বিভিন্ন উপজেলা এবং কক্সবাজারের সংযোগ রাকারী এই উড়াল সড়কের নির্মাণ কাজ শুরু হয় ২০১০ সালের ডিসেম্বরে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপরে  নিজস্ব অর্থায়নে ১০৬ কোটি টাকা ব্যয়ে এ ফাইওভার তৈরি হয়েছে। গত বছরের ২৪ নভেম্বর গার্ডার ধসে অন্তত ১৩ জনের মৃত্যুর পর থেকে ফাইওভারটির নির্মাণ কাজের তদারকি করছে সেনাবাহিনী।

ফাইওভার উদ্বোধন ছাড়াও প্রধানমন্ত্রী চট্টগ্রাম প্রেসকাবে বঙ্গবন্ধুর একটি ম্যুরাল, অক্সিজেন-কুয়াইশ সড়ক, দেওয়ানহাট ওভারপাস, সল্টগোলা কর্মজীবী মহিলা ডরমিটরি, ঢাকা ট্রাংক রোড (অলংকার থেকে দেওয়ানহাট), আরাকান রোড, হাটহাজারী রোড (অক্সিজেন-অলিখাঁ মসজিদ), পাঠানটুলি রোড, কলেজ রোড (গণি বেকারি-অলিখাঁ মসজিদ), সিডিএ গার্লস স্কুল অ্যান্ড কলেজ, বিপণি বিতান বি ব্লক (দশম তলা), ডবলমুরিং থানার সিডিএ আবাসিক এলাকায় শিা কমপ্লেক্স।
পটিয়া পৌরসভা, রাউজান উপজেলায় ২৫ মেগাওয়াট ডুয়েল ফুয়েল বিদ্যুত প্লান্ট, রাংগুনিয়া উপজেলায় শেখ রাসেল এভিয়ারি এন্ড ইকো পার্ক, রাউজানে মহাকবি নবীন চন্দ্র সেন স্মৃতি কমপ্লেক্স, সীতাকুণ্ডের কুমিরা ফেরিঘাটের জেটি, মিরসরাই উপজেলা অডিটরিয়াম কাম কমিউনিটি সেন্টার, পটিয়ায় গোবিন্দরখালী সুপার মার্কেট কাম কমিউনিটি সেন্টার, ফটিকছড়ি উপজেলার ফতেহপুর কমিউনিটি সেন্টার প্রকল্পের উদ্বোধন করেন।

Shamol Bangla Ads

পটিয়া পৌরসভা বাস টার্মিনাল ও পটিয়া পৌর অডিটরিয়াম, রিজবিয়া সিদ্দিকীয়া দাখিল মাদ্রাসা, বিবিরহাট আধুনিক খাদ্য পরীাগার ও আঞ্চলিক পাসপোর্ট অফিস চান্দগাঁও, বাঁশখালী বহুমুখি ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র ও পশ্চিম বাঁশখালী উপকূলীয় ডিগ্রি কলেজ’র বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্রসহ ২১টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং আটটির ভিত্তিস্থাপন করেন।

প্রধানমন্ত্রী যান চট্টগ্রাম প্রেসকাবে থেকে তিনি নগরীর জমিয়তুল ফালাহ জাতীয় মসজিদ প্রাঙ্গণে সুধী সমাবেশে যোগ দেন। এসময় তিনি উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা প্রতীকে ভোট চান। চট্টগ্রামের উন্নয়নে সরকারের বিভিন্ন পরিকল্পনা জানিয়ে সরকারের উন্নয়নের ধারাবাহিকতা রায় চট্টগ্রামবাসীর কাছে দোয়া চান তিনি।

error: কপি হবে না!