ads

বৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মমিনুলের ব্যাটে ভর করে বিপর্যয় এড়ালো বাংলাদেশ

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ১০, ২০১৩ ১০:৫০ অপরাহ্ণ

Mominulশ্যামলবাংলা স্পোর্টস : এবার মমিনুলের ব্যাটে ভর করে প্রাথমিক বিপর্যয় এড়ালো বাংলাদেশ। মাত্র দিনকয়েক আগে ২২-এ পা রাখা, নিজের মাত্র চতুর্থ টেস্ট খেলতে নামা এক ক্রিকেটারের জন্য এর চেয়ে কঠিন অগ্নিপরীক্ষা আর কি হতে পারে ? মমিনুল হকের ডাক নাম সৌরভ হলেও এখন তার ব্যাটেই পাওয়া যাচ্ছে সৌরভ! চট্টগ্রাম টেস্ট ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় দিনের খেলায় মমিনুলের ছোট্ট কাঁধে যেন চেপে বসেছিল চাপের পাহাড়। স্কোরবোর্ডে মাত্র ৮ রান তুলতেই নেই বাংলাদেশের দুই উইকেট! মাথার ওপর নিউজিল্যান্ডের চাপিয়ে দেওয়া ৪৬৯ রানের বোঝা। কিন্তু মমিনুল হক বুঝিয়ে দিলেন, ‘অ্যাটাক ইজ দ্য বেস্ট ডিফেন্স।’ খোলসে ঢুকে না গিয়ে পাল্টা আক্রমণে ছত্রখান করে দিতে চাইলেন কিউই রণকৌশল। টেস্টের তৃতীয় ফিফটি তুলে নিতে মমিনুল খরচ করেছেন মাত্র ৩৬ বল। আর দিন শেষে ৭১ বলে ৭৭ রানে অপরাজিত ছিলেন তিনি। প্রথম টেস্টে সেঞ্চুরি থেকে আর মাত্র ২৩ রান দূরে।
তার হাত ধরে শুরুর বিপর্যয়ও সামলে নিয়েছে বাংলাদেশ। মমিনুল আর মার্শাল আইয়ুবের ৯৫ রানের অবিচ্ছিন্ন জুটিতে আর কোনো উইকেট না হারিয়ে ১০৩ রানে শেষ করেছে দ্বিতীয় দিনের খেলা।  অভিষিক্ত মার্শাল আইয়ুব ২১ রানে অপরাজিত থেকে প্রার্থিত সঙ্গ দিয়ে যাচ্ছেন মমিনুলকে।
ঘরের মাঠে বড় কিছু করার প্রতিশ্রুতি দেওয়া তামিম ইকবাল ক্যারিয়ারের প্রথম গোল্ডেন ডাক (প্রথম বলেই আউট) নিয়ে ফিরেছেন। মমিনুল  উইকেটে গিয়ে ২৪ বলে ৪০ করে ফেলার পর মনে হচ্ছিল, তিনি বুঝি টেস্ট ইতিহাসের দ্রুততম ফিফটির সংক্ষিপ্ত তালিকায় ঢুকে পড়বেন। অবশ্য তা হয়নি।  নিজের পঞ্চম বলেই ব্রেসওয়েলকে ৪ মেরে শুরু হয়েছিল ঝড়টা। মার্টিনের করা পরের ওভারে মেরেছেন টানা ৩ চার। ব্রেসওয়েলের করা পরের ওভারেও এসেছে ৩ চার। অ্যান্ডারসনকে চার মেরেই পৌঁছেছেন ফিফটিতে। এমন নয় যে চোখ বুজে ধুমধাড়াক্কা ব্যাট চালিয়ে যাচ্ছেন। ক্রিকেটীয় কেতা মেনেও ব্যাট করে যে ঝড় তোলা যায়, সেটিও যেন বুঝিয়ে দিচ্ছেন মমিনুল। ফিফটির পর অবশ্য ব্যাটে লাগাম লাগিয়েছেন। পরিস্থিতি বুঝে খেলছেন।

Shamol Bangla Ads

সংক্ষিপ্ত স্কোর:
নিউ জিল্যান্ড: ৪৬৯ (ফুলটন ৭৩, রাদারফোর্ড ৩৪, উইলিয়ামসন ১১৪, টেইলর ২৮, ম্যাককালাম ২১, মার্টিন ১, অ্যান্ডারসন ১, ওয়াটলিং ১০৩, ব্রেসওয়েল ২৯, সোধি ১, বোল্ট ৫২*; রাজ্জাক ৩/১৪৭, সোহাগ ২/৭৯, সাকিব ২/৮৯, মমিনুল ১/১০, নাসির ১/১৯, রুবেল ১/৭৭)

বাংলাদেশ: ১০৩/২ (তামিম ০, এনামুল ৩, মার্শাল ২১*, মমিনুল ৭৭*; বোল্ট ১/৫, ব্রেসওয়েল ১/২৫)

error: কপি হবে না!