ads

বুধবার , ৯ অক্টোবর ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বরগুনার আমতলীতে ইংলিশ ইন এ্যাকশন মেলা অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ৯, ২০১৩ ২:৩৭ অপরাহ্ণ

barguna-mapমো. মহসিন মাতুব্বর, আমতলী (বরগুনা ) : বরগুনার আমতলী বন্দর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ইংলিশ ইন এ্যাকশন মেলা ২০১৩।  ইংলিশ ইন এ্যাকশন এর উদ্যোগে এবং ইউকে এইড এর অর্থায়নে ৯ অক্টোবর বুধবার  দিনব্যাপি ওই মেলা অনুষ্ঠিত হয়। মেলার উদ্ধোধন করেন আমতলী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেসমিন আক্তার।
দিনব্যাপি মেলাটি ছিল সবার জন্য উন্মুক্ত। ইংরেজী শেখার বিভিন্ন বাধা দূর করতে ও আত্মবিশ্বাস ফিরিয়ে আনতে ইংলিশ ইন এ্যাকশন ৯ বছর ধরে ২৫ মিলিয়ন বাংলাদেশের জনগনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মেলায় আনন্দে ইংরেজী শেখার বিভিন্ন বুথ এর আয়োজন করা হয়। যেমন, মোবাইল ফোনের মাধ্যমে যেকোন সময়ে যে কোন স্থান থেকে অডিও পাঠ এর জন্য ইআইএ ক্লাসরুম, বিভিন্ন ধরনের বুদ্ধিবৃত্তিক ইন্টারেক্টিভ গেইম-এর মাধ্যমে আনন্দের সাথে ইংরেজি শেখার জন্য ইআইএ ইন্টারেক্টিভ গেইম, ইংরেজি শিক্ষকদের জন্যে টিচার্স বুথ, ইংরেজি শেখার উপরে ড্রামা এবং সম্মিলিত ইংরেজি শেখার জন্য বিবিসি জানাল বুথ। এভাবেই ইংলিশ ইন এ্যাকশন আনন্দে ইংরেজি শেখার সুযোগ সৃষ্টি করে। মেলায় ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, ম্যানেজমেন্ট কমিটি ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশগ্রহন করেন। এছাড়াও মেলায় উপস্থিত ছিলেন ইংলিশ ইন এ্যাকশন এর এক্সúেরেশন এর সুপারভাইজার মো. আনোয়ার হোসেন ,বন্দর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জিল্লুর রহমান প্রমূখ।
উল্লেখ্য যে, বিস্তৃত আকারে ইংলিশ ইন এ্যাকশন প্রকল্পের আপ-স্কেলিং পর্যায় শুরু হয়েছে ২০১২ সালের এপ্রিল থেকে। এর আওতায় ২০১৪ সাল পর্যন্ত ৩ বছরে দেশের ১শ ৫টি উপজেলার সাড়ে ১২ হাজার শিক্ষককে প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ইংলিশ ইন এ্যাকশন ১০ লাখের বেশি প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীর কাছে কমিউনিকেটিভ পদ্ধতিতে ইংরেজি ভাষা শেখার সুযোগ পৌছে দেওয়ার সূদুর প্রসারী পরিকল্পনা রয়েছে।

error: কপি হবে না!