ads

বুধবার , ৯ অক্টোবর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

কালীগঞ্জে শারদীয় দুর্গাপুজার প্রস্তুতি সম্পন্ন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ৯, ২০১৩ ৬:৩৫ অপরাহ্ণ
কালীগঞ্জে শারদীয় দুর্গাপুজার প্রস্তুতি সম্পন্ন

Pujamondobমোহাম্মদ আরমান মিয়া কালীগঞ্জ (গাজীপুর) : ব্যপক উৎসাহ উদ্দিপনার মধ্যে দিয়ে সারা দেশের মতো গাজীপুরের কালীগঞ্জের সর্বত্র সাজ সাজ রব পড়ে গেছে। পূজা মন্ডব ও এর আশপাশের এলাকায় বর্ণিল এ উৎসবে কেন্দ্র করে একেবারে শেষ পর্যায়ে কাজের দিনেও চলছে হিন্দু ধর্মাবলম্বীদের চরম ব্যস্থতা । অন্যদিকে প্রতিমাগুলোকে আরও আকর্ষণীয় করে তুলতে প্রতিমা শিল্পীরাও তাদের রং তুলির শেষ আচঁর আকছে।
এদিকে কালীগঞ্জ উপজেলা পূজা উৎযাপন পরিষদের সভাপতি প্রণয় কুমার দাস জানান, এ বছর উপজেলার মোট ৩৮টি পূজামন্ডপে পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে কালীগঞ্জ পৌরসভায় ৫টি, তুমলিয়া ইউনিয়নে ২টি, নাগরি ইউনিয়নে ৪টি, বক্তারপুর ইউনিয়নে ৬টি, জাঙ্গালীয়া ইউনিয়নে ৬টি, মুক্তারপুর ইউনিয়নে ৭টি, জামালপুর ইউনিয়নে ৪টি ও বাহাদুরসাদী ইউনিয়নে ৪টি পূজা মন্ডপ রয়েছ। আর এসব মন্ডবগুলোতে জেলা প্রশাসনের পক্ষ থেকে কালীগঞ্জ উপজেলার জন্য জি. আর খাদ্যশস্য ১৯.৬১০ মেট্্িরক টন চাল বরাদ্দ করেছেন। এ চাল সমানভাবে প্রতিটি মন্ডপে ৫শ ১৬ কেজি করে বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল আহসান তালুকদার।
শারদীয় দুর্গাপূজাকে ঘিরে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ইতোমধ্যে এক সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুল আহসান তালুকদার জানান, শারদীয় দুর্গাপুজা উপলক্ষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা। সার্বিক আইন শৃঙ্খলা বজায় রাখতে পুলিশের পাশাপাশি আনসার ও ভিডিপি সদস্যরাও সর্বত্র মাঠে থাকবে ।
কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. নাজমুল হক ভূঁইয়া জানান, উপজেলার সকল পূজা মন্ডপগুলোর নিরাপত্তা বিধানে কালীগঞ্জ পুলিশ প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আগামী ১০ অক্টোবর থেকে ১৪ অক্টোবর বিজয়া দশমী পর্যন্ত পূজা মন্ডপগুলোতে পুলিশের টহল চলবে।

error: কপি হবে না!