ads

মঙ্গলবার , ৮ অক্টোবর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

চট্টগ্রামের বোয়ালখালীর আহল্লা জয়কালী বাড়ি সড়কটির বেহাল দশা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ৮, ২০১৩ ৩:১৬ অপরাহ্ণ

Digital StillCameraরাজু দে, বোয়ালখালী (চট্টগ্রাম) : চট্টগ্রামের বোয়ালখালী-পটিয়ার বিকল্প সংযোগ সড়ক আহলা কড়লডেঙ্গা জয়কালী বাড়ি সড়কটি দীর্ঘদিন যাবত সংস্কার না হওয়ায় বেহাল দশা হয়ে পড়েছে। জনগুরুত্বপূর্ণ ওই সড়কটির সংস্কার করা হলে বোয়ালখালীর দক্ষিন-পূর্বাঞ্চলীয় যোগাযোগের ক্ষেত্রে এক আমূল পরিবর্তন সাধিত হবে।
সরেজমিনে দেখা গেছে, বোয়ালখালী উপজেলার কড়লডেঙ্গা ইউনিয়নের প্রসিদ্ধ আহল্লা দরবার শরীফের পাশ ঘেষে আহল্লা আছাদিয়া নূরিয়া সেহাবিয়া সুন্নিয়া মাদ্রাসা থেকে দক্ষিনে জয়কালী বাড়ি পর্যন্ত সড়কটির অবস্থা একেবারেই যান চলাচলের অনুপযোগী। ওই সড়ক দিয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী, মাদ্রাসা, কলেজ পড়–য়া শিক্ষার্থী, চাকুরীজীবিসহ পার্শ্ববর্তী পটিয়া উপজেলায় ধলঘাট স্কুল এন্ড কলেজ, পটিয়া আদালত অফিসে যাতায়াতকারীদের দূর্ভোগ পোহাতে হচ্ছে। পটিয়া-বোয়ালখালীর বিকল্প সংযোগ হওয়ায় ওই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার এলাকাবাসীর যাতায়াত করে। প্রায় দেড় কিলোমিটার দৈর্ঘ্যরে ওই সড়কটিতে ছোট-বড় অসংখ্য গর্তের সৃষ্টি হয়ে কাঁদায় পানি একাকার। একটু বৃষ্টি হলেই অবস্থা আরও ভয়াবহ হয়ে উঠে। কার্যত বর্ষাকালে যান চলাচল বন্ধই থাকে। পায়ে হেঁটে চলতেও হিমশিম খেতে হয় যাতায়াতকারীদের।
এব্যাপারে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হওয়ায় এলাকাবাসীর এ দূর্ভোগের সৃষ্টি হয়েছে। নিবার্চনের সময় জনপ্রতিনিধিরা প্রায় এ সড়কটি কার্পেটিং করার প্রতিশ্র“তি দিলেও আজ পর্যন্ত বাস্তবায়নের কোন উদ্যোগ নেওয়া হয়নি। অনতিবিলম্বে সড়কটি সংস্কার না হলে এলাকাবাসীর দূর্ভোগ দিনদিন বেড়েই যাবে।
স্থানীয় সাংসদ মঈন উদ্দীন খান বাদল নির্বাচিত হওয়ার পর ২০১০ সালে জয়কালী বাড়ি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক সভায় তিনি এ সড়কটি কার্পেটিং করার আশ্বাস দিলেও আজ অবধি তা সংস্কার করা হয়নি। সম্প্রতি এ বিষয়ে অবহিত করা হলে তিনি অগ্রাধিকার ভিত্তিতে ওই সড়কটি কার্পেটিং করার প্র“তিশ্র“তি দেন।

error: কপি হবে না!