ads

রবিবার , ৬ অক্টোবর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে মেহেরপুরে শোভাযাত্রা ও আলোচনা সভা

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ৬, ২০১৩ ১০:২৭ অপরাহ্ণ

Meherpur Sanitation & Hand Wash Day Rally (06-10-13)মেহের আমজাদ, মেহেরপুর : মেহেরপুরে ‘আমার হাতেই আমার সুস্বাস্থ্য’ প্রতিপাদ্যকে ধারণ করে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। ৬ অক্টোবর রবিবার সকালে হাত ধোয়া দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।
রবিবার সকাল সাড়ে ৯টার সময় শহীদ সামসুজ্জোহা পার্ক থেকে একটি শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শিল্পকলা একাডেমী চত্বরে গিয়ে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ‘সেভ দি চিলড্রেন’ মেহেরপুর সিনিয়র ম্যানেজার ফারুক হোসেন। প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মাহমুদ হোসেন। এর আগে মেহেরপুর পৌর মেয়র মোতাচ্ছিম বিল্লাহ মতু, সদর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মালেক মোল্লা, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুন্সি হাসানুজ্জামান, সহ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সেভ দি চিলড্রেন, স্থানীয় স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন, মেহেরপুর পৌরসভার কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা ওই শোভাযাত্রায় অংশগ্রহন করে।

Shamol Bangla Ads

মুজিবনগরে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

Shamol Bangla Ads

৬ অক্টোবর রবিবার সকালে মুজিবনগর জাগরণী চক্র ফাউন্ডেশনের আয়োজনে ও সেভ দি চিলড্রেন এর সহযোগিতায় মুজিবনগর বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে। ওই দিবস উদযাপন উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বর থেকে এক বর্ণাঢ্যর্ যালি শেষে মুজিবনগর মডেল প্রথিমিক বিদ্যালয় প্রাঙ্গনে উপজেলার প্রতিটি প্রাথমিক এবং প্রাক-প্রাথমিক বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রীদের মাঝে সাবান বিতরণ ও হাত ধোঁয়া কার্যক্রম পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন মুজিবনগর মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন, আইসিডিপি প্রোগ্রামের অফিসার সুজাত কবির, জুনিয়র প্রজেক্ট অফিসার আহমদ ইসতিয়াক, এফ.এফ মৃনাল কান্তি রায়।

মুজিবনগরে গুড নেইবারস্‌’র সহযোগিতায় মুরগী ও ভিটামিন সিরাপ বিতরণ

৬ অক্টোবর রবিবার বিকেলে গুড নেইবারস্‌ বাংলাদেশ মেহেরপুর প্রজেক্টে’র উদ্যোগে বল্লভপুর অফিস প্রাঙ্গনে ৪ শ ৭০ জন স্পন্সর শিশুর মায়েদের মধ্যে পুষ্টি খাবার হিসেবে দুই কেজি মুরগী ও ২শ মি.লি. বিকোজিন আই ভিটামিন সিরাপ বিতরণ করা হয়। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রজেক্ট ম্যানেজার জাহাঙ্গীর আলম হেলথ ইনচার্জ ডাঃ উম্মে হাবিবা, অপারেশনাল ম্যানেজার মোশারফ হোসেন প্রমুখ।

error: কপি হবে না!