ads

শুক্রবার , ৪ অক্টোবর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সেই কম্পিউটার জব্দ

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ৪, ২০১৩ ৭:১৩ অপরাহ্ণ

indexশ্যামলবাংলা ডেস্ক : মানবতাবিরোধী অপরাধের মামলায় সালাউদ্দিন কাদের চৌধুরীর বায় লেখার কাজে ব্যবহৃত কম্পিউটারটি জব্দ করেছেন গোয়েন্দা কর্মকর্তারা। বৃহস্পতিবার ট্রাইব্যুনালে তদন্ত করতে গিয়ে সিসিটিভির ফুটেজ ও সংশ্লিষ্ট পেনড্রাইভ জব্দ করেন তারা। ট্রাইব্যুনাল-১’এর চেয়ারম্যান এটিএম ফজলে কবীরের কে ব্যবহার করা একটি কম্পিউটার থেকে এসব জব্দ করা হয়।
অপরদিকে ওই রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীর  আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের অফিসে তল­াশি করেছে ডিবি পুলিশ।
৪ অক্টোবর শুক্রবার দুপুর আড়াইটার দিকে কাকরাইলে পাইওনিয়ার রোডে তার অফিসে অভিযান চালানো হয়। এ সময় দুইটি সিপিইউ ও কিছু সিডি জব্দ করা হয়।
উলে­খ্য,  মঙ্গলবার ট্র্্রাইব্যুনাল-১ এ সালাউদ্দিন কাদেরের ফাঁসির রায় ঘোষণার আগেই রায়ের খসড়া ফাঁস হওয়ার অভিযোগ ওঠে। পরদিন বুধবার দুপুরে ট্রাইব্যুনালের রেজিস্ট্রার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রেজিস্ট্রার এ কে এম নাসিরউদ্দিন মাহমুদ রায়ের খসড়া কপি ফাঁসের কথা স্বীকার করেন। ওই ঘটনায় শাহবাগ থানায় প্রথমে জিডি পরে মামলা দায়ের হলে বুধবার বিকেলে রায লেখার কাজে ব্যবহৃত কম্পিউটারটি জব্দ করে গায়েন্দা কর্মকর্তারা।

Shamol Bangla Ads

এদিকে ব্যরিস্টার ফখরুল অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডিবি যদি কোনো কাজের জন্য এসে থাকে, তবে তাদের সহযোগিতা করতে আমি রাজি। কিন্তু আমার অনুপস্থিতিতে অফিসের দরজা ভেঙে কম্পিউটার জব্দ সন্দেহজনক। তারা কিছু নতুন কিছু যে সেখানে যোগ করবে না সেটির তো কোনো নিশ্চয়তা নেই। তবে তদন্তের স্বার্থে তাদের সব ধরনের সহযোগিতা করতে রাজি আছি।

error: কপি হবে না!