ads

বৃহস্পতিবার , ৩ অক্টোবর ২০১৩ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বরগুনা উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
অক্টোবর ৩, ২০১৩ ৩:০৫ অপরাহ্ণ

EC-logo-tmশ্যামলবাংলা ডেস্ক : বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত আওয়ামী লীগ নেতা গোলাম সবুর টুলুর আসনে উপ-নির্বাচনের শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। বর্তমান সরকারের মেয়াদ ফুরিয়ে আসায় এটিই হচ্ছে সর্বশেষ উপ-নির্বাচন। নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফারুক মোস্তফা জানিয়েছেন, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বরগুনা-২ আসনের ৯৬টি কেন্দ্রে ভোট শুরু হয়। বিরতিহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।
ওই নির্বাচনের ৩ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের শওকত হাচানুর রহমান সকাল ৮টার দিকে মাদারতলী মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। বড়ইতলা সুবর্ণা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গোলাম সরোয়ার হিরু। অন্যদিকে আদালত মনোনয়ন বৈধ ঘোষণা করলেও স্বতন্ত্র প্রার্থী আবদুস সোবহানকে প্রতীক দেয়নি নির্বাচন কমিশন।
জেলার পুলিশ সুপার শ্যামল কুমার নাথ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের জন্য সব ব্যবস্থা নেয়া হয়েছে। সকাল থেকে কোথো কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড, আনসার ও গ্রাম পুলিশসহ আইন শৃংখলা বাহিনীর ৩ হাজার ৯৪৪ জন সদস্য ওই নির্বাচনে যথাযথ দায়িত্ব পালন করছেন।
বরগুনার জেলা প্রশাসক মো. আবদুল ওয়াহাব ভূঞা জানান, ১৮ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র‌্যাব ও বিজিবির ৪০টি মোবাইল টিম কাজ করছে। কোস্টগার্ড সদস্যরা দায়িত্ব পালন করছেন নৌপথে।
বরগুনা-২ আসনের অধীনে বামনা-পাথরঘাটা ও বেতাগী- ওই ৩ উপজেলার ১৮টি ইউনিয়ন এবং দুটি পৌরসভায় মোট ভোটার ২ লাখ ৩১ হাজার ১শ ৭৩ জন। এর মধ্যে ১ লাখ ১২ হাজার ৭শ ৮৮ জন পুরুষ এবং ১ লাখ ১৮ হাজার ৩শ ৮৫ জন নারী।
উল্লেখ্য, ২৬ জুলাই ফরিদপুরের ভাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বরগুনা-২ আসনের জাতীয় সংসদ সদস্য গোলাম সবুর টুলু নিহত হলে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!