ads

মঙ্গলবার , ১ অক্টোবর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

২২ হাজার কোটি টাকার নতুন নোট ছাড়ছে কেন্দ্রীয় ব্যাংক

শ্যামলবাংলা ডেস্ক
অক্টোবর ১, ২০১৩ ২:১৭ অপরাহ্ণ

Notun Takaশ্যামলবালা ডেস্ক : পবিত্র ঈদুল আজহা ও দুর্গা পূজাকে সামনে রেখে ২২ হাজার কোটি টাকার নতুন নোট বাজারে ছাড়ার প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ ব্যাংক। ২ অক্টোবর বুধবার থেকে কেন্দ্রীয় ব্যাংকের সব কার্যালয় ও অন্য ব্যাংকের শাখাগুলোতে যথারীতি নতুন নোট পাওয়া যাবে। মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংকের এক বিজ্ঞপ্তিতে ওই কথা জানানো হয়।
রাজধানীতে যেসকল ব্যাংকের শাখা থেকে নতুন নোট পাওয়া যাবে সেগুলো হচ্ছে জাতীয় প্রেসক্লাব সংলগ্ন অগ্রণী ব্যাংক, সোনালী ব্যাংকের রমনা, জনতা ব্যাংকের নিউমার্কেট, অগ্রণী ব্যাংকের এলিফ্যান্ট রোড, পূবালী ব্যাংক সদরঘাট, এসআইবিএলের বসুন্ধরা মার্কেট, জনতা ব্যাংকের বঙ্গবন্ধু এভিনিউ, ডাচ-বাংলা ব্যাংকের গুলশান, সাউথইস্ট ব্যাংকের কারওয়ানবাজার, প্রাইম ব্যাংকের মালিবাগ, ন্যাশনাল ব্যাংকের যাত্রাবাড়ী এবং প্রাইম ব্যাংকের মিরপুর-১ শাখা।
এবার ১শ, ৫শ এবং ১ হাজার টাকার নতুন নোট বেশি ছাড়া হবে। এছাড়া গ্রাহকদের সুবিধার্থে বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয় ও সকল শাখা অফিসে বুধবার থেকে বিশেষ কাউন্টার খোলা হবে। উল্লেখ্য রোজার ঈদে প্রায় ১৭ হাজার কোটি টাকার নতুন নোট সরবরাহ করেছিল কেন্দ্রীয় ব্যাংক।

error: কপি হবে না!