ads

শুক্রবার , ২৭ সেপ্টেম্বর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

রামপাল নিয়ে সরকারী প্রেসনোট প্রত্যাখান

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২৭, ২০১৩ ৫:২৪ অপরাহ্ণ

cms.somewhereinblog.netন্যাশনাল ডেস্ক :  রামপাল তাপ বিদ্যুত প্রকল্প  নিযে  সরকারি প্রেসনোট প্রত্যাখ্যান করেছে ‘সুন্দরবন রা জাতীয় কমিটি’। ২৭ সেপ্টেম্বর  শুক্রবার  সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘সুন্দরবন রা জাতীয় কমিটি’  এক  সংবাদ সম্মেলনে  ওই প্রত্যাখান জানানো হয়।
সংবাদসম্মেলনে বক্তারা সরকারের প্রতি  সুন্দরবনকে রার স্বার্থে রামপাল বিদ্যুতকেন্দ্র উদ্বোধন থেকে বিরত থাকতে আহ্বান জানান।
রামপাল তাপ বিদ্যুতকেন্দ্র দেশের জন্য অপূরণীয় তি হবে উল্লেখ করে বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মাকসুদ বলেন, সরকারের উপদেষ্টারা রামপাল বিদ্যুত কেন্দ্র নিয়ে মূর্খের মতো কথা বলছেন। জ্বালানি-বিদ্যুত দেশের আঞ্চলিক রাজনীতিতে পরিণত  হয়েছে। আর সরকার সেই রাজনীতিতে জড়িয়ে পড়ছে। তিনি বলেন, এ প্রকল্প বাস্তবায়ন হলে ১০ বছর পরে দেশের ভৌগোলিক অবস্থানের পরিবর্তন হবে। তখন সুন্দরবনের নাম হবে অসুন্দরবন।”
অনুষ্ঠানে অবিলম্বে এই প্রকল্প বন্ধ করার আহবান জানিয়ে বক্তব্য রাখেন, সুশাসনের জন্য নাগরিক বা সুজনের সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার,  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনালের বাংলাদেশ চ্যাপ্টারের পরিচালক রেজওয়ানুল আলম, বাংলাদেশ পরিবেশ আইনজীবী সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রেজওয়ানা চৌধুরী ও  আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল মতিন প্রমূখ।

error: কপি হবে না!