ads

বৃহস্পতিবার , ২৬ সেপ্টেম্বর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শাজাহান খান কোনো সম্প্রদায়কে রক্ষার জন্য মন্ত্রী হিসেবে শপথ নেননি : ইলিয়াস কাঞ্চন

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২৬, ২০১৩ ৭:৩৮ অপরাহ্ণ

eliusশ্যামলবাংলা ডেস্ক : ‘নিরাপদ সড়ক চাই আন্দোলন এর চেয়ারম্যান  বিশিষ্ট চলচ্চিত্র ইলিযাস কাঞ্চন বলেছেন, স্বরাষ্ট্রমন্ত্রী নৌপরিবহনমন্ত্রীকে যে আশ্বাস
দিয়েছেন তাতে করে সড়ক দুর্ঘটনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা আছে। পরিবহন ধর্মঘটের হুমকি দিয়ে তিনি দেশবাসীকে জিম্মি করেছেন। মন্ত্রী হয়ে তিনি ধর্মঘটকে ঢাল হিসেবে ব্যবহার করেছেন। শাজাহান খান কোনো সম্প্রদায়কে রক্ষার জন্য মন্ত্রী হিসেবে শপথ নেননি। মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর দর-কষাকষির ভূমিকা শাজাহান খান কেন, কোনো মন্ত্রীর জন্য কতটুকু যুক্তিসঙ্গত, সে নিয়ে প্রশ্ন আছে। ২৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি ওইসব কথা বলেন।

Shamol Bangla Ads

এ সময় তিনি সড়ক দুর্ঘটনা রোধে গঠিত বিভিন্ন সংগঠনের প থেকে নিজেদের অবস্থান ব্যাখ্যা করেন।
সম্প্রতি ‘সড়ক দুর্ঘটনায় কেউ নিহত হলে চালকের বিরুদ্ধে ৩০২ ধারায় হত্যা মামলা করা যাবে না’ স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীরের এমন বক্তব্যের প্রতিবাদ জানান ইলিয়াস কাঞ্চন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ওই বৈঠকে, নৌপরিবহনমন্ত্রীর দাবির পরিপ্রেেিত সড়ক দুর্ঘটনায় প্রাণহানির েেত্র গাড়িচালকদের বিরুদ্ধে ৩০২ ধারায় মামলা না করা, ৩০২ ধারায় করা পাঁচটি মামলা প্রত্যাহার, চালকদের শুধু চু পরীা করে লাইসেন্স দেয়া এবং শুক্র ও শনিবার ঢাকা শহরের ভেতর ট্রাক চালানোর অনুমতি দেয়াসহ নানা সিদ্ধান্ত হয়।

error: কপি হবে না!