ads

বুধবার , ২৫ সেপ্টেম্বর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

এবার নতুন আইফোনের ঝড়!

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
সেপ্টেম্বর ২৫, ২০১৩ ৯:১১ অপরাহ্ণ

iPhone5c_শ্যামলবাংলা ডেস্ক : এবার স্মার্টফোনের বাজারে ঝড় তুলেছে নতুন আইফোন। নানা সমালোচনা আর সংশয়ের অবসান ঘটিয়ে অ্যাপলের প্লাস্টিক কাঠামোর আইফোন৫সি ও আইফোন৫এস কিনতে ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ছেন শো-রুমগুলোতে।  আইফোন৫এসের পাশাপাশি অ্যাপলের রীতি ভেঙে বাজারে আনা প্লাস্টিক কাঠামোর আইফোন৫সিও বিক্রি হচ্ছে দেদার। আইফোন৫সির মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে গোলাপি ও নীল রঙের আইফোন।
আইফোন বিক্রির এক সপ্তাহ না পেরোতেই রেকর্ড গড়ে বসেছে অ্যাপল। ফোর্বস অনলাইনের এক খবরে বলা হয়েছে, নতুন আইফোনের দুই মডেল মিলিয়ে  প্রথম সপ্তাহে প্রায় ৯০ লাখ ইউনিট বিক্রি করেছে প্রতিষ্ঠানটি। এদিকে, আইফোন বিক্রির খবরে আবারও হু হু করে বাড়ছে অ্যাপলের শেয়ারের দাম।
অ্যাপলের প্রধান নির্বাহী টিম কুক জানান, নতুন মডেলের আইফোনের চাহিদা অভাবনীয়। প্রথমেই বিক্রি হয়ে গেছে আইফোন৫এস মডেলের সব ফোন। তাই বাজারের চাহিদার দিকে তাকিয়ে  এবং ঘাটতি মেটাতে আরও বেশি করে আইফোন তৈরি করা হচ্ছে। সেইসাথে নিয়মিতভাবে শো-রুমগুলোতে এর সরবরাহও নিশ্চিত করা হবে। এজন্য তিনি আইফোন আগ্রহীদের ধৈর্য ধরতেও আহবান জানান।
উল্লেখ্য, অ্যাপলের নতুন আইফোন বাজারে আসে ১০ সেপ্টেম্বর। এর পরপরই শুরু হয়ে যায় বাজার বিশ্লেষকদের নানা সমালোচনা। কিন্তু এখন আইফোন বিক্রির রেকর্ডে ওই সমালোচনার জবাব হয়ে গেছে।

error: কপি হবে না!