ads

মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটির লংমার্চ শুরু

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২৪, ২০১৩ ৯:০০ অপরাহ্ণ

longmarchশ্যামলবাংলা ডেস্ক : রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিলের দাবিতে সুন্দরবন অভিমুখে লংমার্চ শুরু করেছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

Shamol Bangla Ads

২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সকালে জাতীয় প্রেসকাবের সামনে এক সংপ্তি  সমাবেশ শেষে লংমার্চ শুরু হয়।  জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মোহাম্মদ শহীদুল্লাহ এর আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করেন।
জাতীয় প্রেসকাবের সামনে সমাবেশে জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ বলেন, সুন্দরবন রার জন্য যে কোনো মূল্যে রামপাল বিদ্যুৎ প্রকল্প বাতিল করা হবে।

শান্তিপূর্ণ  এই লংমার্চ কর্মসূচীতে বাধা না দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।এ সময় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান, গণসংহতির সমন্বয়ক জুনায়েদ সাকি, অধ্যাপক এমএম আকাশ, কলামনিস্ট সৈয়দ আবুল মকসুদসহ বিভিন্ন বামপন্থী রাজনৈতিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
প্রায় আড়াই হাজার মানুষের এই মিছিল প্রেসকাব থেকে মৎস্যভবন, শাহবাগ, আসাদগেট  হয়ে শ্যামলীর উদ্দেশ্যে এগিয়ে যায়।

Shamol Bangla Ads

লংমার্চকারীদের যাত্রাপথে সাভারের রানা প্লাজায়, মানিকগঞ্জ, পাটুরিয়াঘাট-গোয়ালন্দ, রাজবাড়ী, ফরিদপুর,  ঝিনাইদহ, যশোর, ফুলতলা, খুলনা হাদিস পার্ক , এবং  ২৮ মার্চ লংমার্চের শেষ দিন সকালে বাগেরহাট শহরে  সমাবেশ করে দুপুরে মংলা উপজেলার দিগরাজ এলাকায় সমাপনী সমাবেশ ও লংমার্চের ঘোষণাপত্র পাঠ করার কথা রয়েছে।
এদিকে লংমার্চের সমর্থনে বাগেরহাটে প্রতিদিনই বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে। বিদ্যুৎ প্রকল্প বাতিলের পে জনমত তৈরিতে দেয়াল লিখন, আলোচনা সভা, মানববন্ধন, পোস্টারিং, প্রচারপত্র বিতরণ, বিলবোর্ড স্থাপনসহ নানা কর্মসূচি পালন করা হচ্ছে।

error: কপি হবে না!