ads

মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

জাতীয় নির্বাচন মুক্ত, অবাধ ও সম্পূর্ণ নিরপেভাবে অনুষ্ঠিত হবে : শেখ হাসিনা

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২৪, ২০১৩ ৭:০৩ অপরাহ্ণ

Sheikh-Hasina_2শ্যামলবাংলা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের সাধারণ নির্বাচন মুক্ত, অবাধ ও সম্পূর্ণ নিরপেভাবে অনুষ্ঠিত হবে। বার্তাসংস্থা বাসসের খবরে প্রকাশ নিউইয়র্কে হোটেল হায়াতে কমনওয়েলথ মহাসচিক কমলেশ শর্মার সাথে এক বৈঠকে প্রধানমন্ত্রী ওইকথা বলেন।
শেখ হাসিনা বলেন, এ নির্বাচন নিয়ে কেই কোন প্রশ্ন উঠানোর সুযোগ পাবে না। সংবিধান সমুন্নত রেখে একটি নিদিষ্ট অবস্থান থেকে গণতান্ত্রিক পন্থায় মতা হাস্তান্তরের প্রক্রিয়া চালু করতে হবে। তিনি বলেন, তাঁর সরকারের আমলে অনুষ্ঠিত ৬ হাজার নির্বচিনে সরকারী দলের অনেক প্রার্থীকে পরাজিত করে বিরোধী দলের অনেক প্রার্থী নির্বাচিত হয়েছেন। ওই নির্বাচনগুলোতে সরকারের নিরপেতা নিয়ে কেউ কোন প্রশ্ন তুলতে পারেননি।তিনি আশা প্রকাশ করেন, কমনওয়েলথ তার সদস্য দেশগুলোতে গণতন্ত্র শক্তিশালীকরণে আরো কার্যকর ভূমিকা পালন করবে।

Shamol Bangla Ads

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের জানান, আগামী নভেম্বরে শ্রীলংকার কলম্বোতে অনুষ্ঠিতব্য কমনওয়েলথের সরকার প্রধানদের সম্মেলনে যোগ দিতে মহাসচিব প্রধানমন্ত্রীকে পুনরায় আমন্ত্রণ জানান। তিনি বিগত সম্মেলনগুলোতে শেখ হাসিনার গতিশীল ভূমিকার কথা উল্লেখ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থি ছিলেন,  প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয়, পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি, প্রধানমন্ত্রীর মিডিয়া উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ এম জিয়াউদ্দিন, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন, যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত আকরামুল কাদের, প্রধানমন্ত্রীর মুখ্যসচিব শেখ মো. ওয়াহিদ উজ-জামান ও পররাষ্ট্র সচিব শহীদুল হক।

error: কপি হবে না!