ads

শনিবার , ২১ সেপ্টেম্বর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

৮৬তম অস্কারে যাচ্ছে ‘টেলিভিশন’

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২১, ২০১৩ ৩:০১ অপরাহ্ণ

telivisonশ্যামলবাংলা বিনোদন : ৮৬তম অস্কারে বিদেশি ভাষার চলচ্চিত্র হিসেবে বাংলাদেশ থেকে মনোনীত হয়েছে মোস্তফা সরোয়ার ফারুকীর পরিচালিত পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘টেলিভিশন’। আর্ন্তজাতিক অঙ্গনে একাধিকবার প্রর্দশনী, চলচ্চিত্র উৎসব ও কয়েকটি অ্যাওয়ার্ড জয় করে এবার অস্কার প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে টেলিভিশন।
বাংলাদেশের অস্কার মনোনয়ন কমিটির সূত্র জানায়, বাংলাদেশ থেকে অস্কার লড়াইয়ের জন্য পাঠানো হচ্ছে ‘টেলিভিশন’ সিনেমাটি। ২১ সেপ্টেম্বর শনিবার মনোনয়নের বিষয়ে বিস্তারিত জানানোর জন্য রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ অস্কার মনোনয়ন কমিটি।
মোস্তফা সরোয়ার ফারুকীর ‘টেলিভিশন’ ছবিটি এছাড়া ৪টি আন্তর্জাতিক উৎসবেও অংশ নিচ্ছে। উৎসবগুলো হলো অস্ট্রেলিয়ার ‘এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’, সিঙ্গাপুরের ‘পার্সপেক্টিভস ফিল্ম ফেস্টিভ্যাল’, ইতালির ‘এশিয়াটিকা ফিল্ম মেডিয়াল’ ও ভারতের ‘কলকাতা উৎসব’।
এদিকে, ডিসেম্বরে অনুষ্ঠিতব্য ‘এশিয়া-প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডস’ প্রতিযোগিতার আসরে ফারুকীর ‘টেলিভিশন’ ছবিটিকে সরাসরি আমন্ত্রণ জানিয়েছে আয়োজকরা।
এ প্রসঙ্গে ফারুকী জানিয়েছেন, অস্কারের আদলেই এই প্রতিযোগিতায় অংশ নিতে হয়। কিন্তু ‘টেলিভিশন’ ছবিটিকে সরাসরি আমন্ত্রণ জানিয়েছে আয়োজক কর্তৃপক্ষ। ‘পার্সপেক্টিভস ফিল্ম ফেস্টিভ্যাল’ শুরু হচ্ছে ৩ অক্টোবর। আয়োজন করছে সিঙ্গাপুরের নানইয়াং ইউনিভার্সিটি। ওই উৎসবে উদ্বোধনী ছবি হিসেবে প্রদর্শিত হবে ‘টেলিভিশন’। ১২ থেকে ২১ অক্টোবর রোমে অনুষ্ঠিত হবে ‘এশিয়াটিকা ফিল্ম মেডিয়াল’। উৎসবের প্রতিযোগিতা বিভাগে মনোনীত হয়েছে ‘টেলিভিশন’। আর নভেম্বরে কলকাতা উৎসব হওয়ার কথা রয়েছে।
আনিসুল হক ও মোস্তফা সরোয়ার ফারুকীর রচনায় কাজী শাহিন হুদা রুমি, মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী ও নুসরাত ইমরোজ তিশা অভিনীত ওই চলচ্চিত্রটি ২৫ জানুয়ারী বাংলাদেশে মুক্তি পায়।

error: কপি হবে না!