ads

শনিবার , ২১ সেপ্টেম্বর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

৪০ শতাংশ কর্মী ছাটাইয়ের সিদ্ধান্ত ব্লাকবেরির

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২১, ২০১৩ ২:৩৪ অপরাহ্ণ

BlackBerryশ্যামলবাংলা ডেস্ক : লোকসান কমাতে এবার কর্মী ছাটাই করতে যাচ্ছে স্মার্টফোন প্রস্তুতকারী প্রতিষ্ঠান ব্লাকবেরি। খবর বিবিসি অনলাইনের।
প্রাপ্ত খবরে জানা গেছে, সারা বিশ্বে কর্মরত তাদের ৪০ শতাংশ কর্মী ছাটাই করার সিদ্ধান্ত নিয়েছে ব্লাকবেরি। সে হিসেবে চাকরি হারাবে প্রায় সাড়ে ৪ হাজার কর্মী। আগামী সপ্তাহে ব্লাকবেরির আর্থিক প্রতিবেদনটি প্রকাশের কথা রয়েছে। এমন ধারণা থেকে ইতোমধ্যেই কোম্পানির ১৭ শতাংশ শেয়ারের দরপতন হয়েছে। খবরে আরও বলা হয়, কানাডিয়ান স্মার্টফোন কোম্পানিটি আশা প্রকাশ করে বলেছিল, আগস্টে তাদের বিক্রি উল্লেখযোগ্য হারে বাড়বে।
শুক্রবার এক বিবৃতিতে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা থর্সটেইন হেনস বলেন, তারা কঠিন সময় পার করছেন। এজন্য প্রয়োজনীয় পরিচালনা পদ্ধতি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে তারা। যাতে স্পষ্ট ও প্রতিযোগিতামূলক শিল্পখাত মোকাবেলার কথা মাথায় রেখে ওই পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাতে করে কোম্পানিটি মুনাফার দিকে যেতে পারে। তিনি আরও বলেন, এজন্য গ্রাহক পর্যায়ে সফটওয়ার ও হার্ডওয়ারের সেবার মান বাড়ানোর পাশাপাশি উৎপাদন পেশাদারিত্বকে সর্বাধিক গুরুত্ব দেবে ব্লাকবেরি।

error: কপি হবে না!