ads

শনিবার , ২১ সেপ্টেম্বর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

রংপুর মেডিকেল কলেজের ছাত্র-শিক্ষকদের মহাসড়ক অবরোধ

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২১, ২০১৩ ১:৫৪ অপরাহ্ণ

Rangpurরংপুর সংবাদদাতা : রংপুর মেডিকেল কলেজের এক চিকিৎসক সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর খবরে গাড়িচালকের শাস্তিসহ নিরাপদ সড়কের দাবি দাবিতে মহাসড়ক অবরোধ করে রেখেছেন রংপুর মেডিকেলের শিক্ষক-শিক্ষার্থীরা। এতে করে দিনাজপুরসহ উত্তরাঞ্চলের কয়েকটি জেলার সড়ক যোগাযোগ রাজধানীর সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ২১ সেপ্টেম্বর শনিবার সকাল ১১টা থেকে মহাসড়কের মেডিকেল মোড় এলাকায় অবস্থান নিয়েছেন মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ও শিক্ষকরা।
রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ শাহাবুদ্দিন খলিফা জানান, অবরোধের কারণে ঢাকার সঙ্গে দিনাজপুর, নীলফামারী, ঠাকুরগাঁও ও পঞ্চগড়ের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।  অবরোধের কারণে সড়কের দুই পাশে আটকে আছে কয়েকশ যানবাহন।  ওসি শাহাবুদ্দিন বলেন, রাজধানীর সঙ্গে সংযোগের একমাত্র মহাসড়কের দুপাশেই দীর্ঘ জট লেগে গেছে। তাই আন্দোলনকারীদের সড়ক থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।
জানা যায়,  ১৫ সেপ্টেম্বর সড়ক দুর্ঘটনায় আহত হন রংপুর মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী নিবন্ধক ডা. ইশতিয়াক তাহসিন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার মারা যান তিনি। ১৫ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টার দিকে কলেজ থেকে হেঁটে বাড়ি যাওয়ার পথে সেনানিবাস চেকপোস্টের পাশে একটি ট্রাকের ধাকায় গুরুতর আহত হয়েছিলেন তাহসিন।
ওই চিকিৎসক নিহতের ঘটনায় মেডিকেল কলেজ খোলার প্রথম দিনেই ক্লাস বর্জন করে সড়কে নেমে আসে শিক্ষক ও শিক্ষার্থীরা। এসময় তারা দায়ী গাড়িচালকের শাস্তির দাবিসহ নিরাপদ সড়কের দাবি জানান।  মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. জাকির হোসেন জানান, দুপুর পর্যন্ত আমাদের অবরোধ কর্মসূচি চলবে। ওই কর্মসূচির সঙ্গে সংহতি জানিয়েছে বিএমএ ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের রংপুর শাখা।

error: কপি হবে না!