ads

শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সোমবার সারাদেশে জামায়াতের বিক্ষোভ কর্মসূচি

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ২০, ২০১৩ ৬:৪৩ অপরাহ্ণ

Jamayatশ্যামলবাংলা ডেস্ক : জামায়াতের সেক্রেটারী জেনারেল কাদের মোল্লাসহ আটক শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ও সরকারের দমন-পীড়ন ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে আগামী সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। ২০ সেপ্টেম্বর শুক্রবার বিকেলে দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান এক বিবৃতিতে ওই কর্মসূচির কথা বলেন।
তিনি অভিযোগ করে বলেন, জনগণের ব্যাপক আন্দোলনে দিশেহারা হয়ে সরকার আন্দোলন নস্যাৎ করার যে পদক্ষেপ গ্রহণ করেছিল তা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। মিছিল-সমাবেশে পুলিশের অবাধ গুলি, টিয়ার শেল ও লাঠিচার্জ উপেক্ষা করে জনগণ বাধভাঙ্গা জোয়ারের মত রাজপথে নেমে এসেছে।
বিবৃতিতে আরও জানানো হয়, হরতাল চলাকালে বরিশালে ৩ জনকে ২ বছর করে ও ঢাকায় ১ জনকে ৬ মাস এবং অপর ১ জনকে ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। সারাদেশে পুলিশের গুলিতে আহত হয়েছে ৩ শতাধিক নেতা-কর্মী। গ্রেফতার করা হয়েছে ৫ শতাধিক। পুলিশের গুলিতে মেহেরপুরে জামায়াত কর্মী দেলোয়ার হোসেন নিহত হয়েছেন।
রফিকুল ইসলাম বলেন, আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, জুলুম-নির্যাতন-গণগ্রেফতার ও গণহত্যা চালিয়ে জনগণের আন্দোলন বন্ধ করা যাবে না। সরকার বাকশালী আইন তৈরির মাধ্যমে তত্বাবধায়ক সরকার বিলুপ্ত করে দেশে নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে নির্বাচন বানচাল করে ক্ষমতা দীর্ঘায়িত করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এদেশের জনগণ সরকারের সব চক্রান্তের বিরুদ্ধে রুখে দাড়াবে। সারাদেশে সরকারের তাণ্ডব, নৈরাজ্য, জেল-জুলুম, নির্যাতনের প্রতিবাদে ও আব্দুল কাদের মোল্লাসহ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দের মুক্তি, ট্রাইব্যুনাল বাতিল, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সংবিধানে পুনর্বহাল ও সরকারের পদত্যাগের দাবিতে আগামী সোমবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। ওই কর্মসূচি সফল করার জন্য জামায়াতের সকল নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

error: কপি হবে না!