ads

মঙ্গলবার , ১৭ সেপ্টেম্বর ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সাভার ট্র্যাজেডিতে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের মহাসড়ক অবরোধ

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
সেপ্টেম্বর ১৭, ২০১৩ ২:৫৩ অপরাহ্ণ

Savar-road-শ্যামলবাংলা ডেস্ক : সাভার ট্র্যাজেডিতে ক্ষতিগ্রস্ত রানা প্লাজার দোকান মালিকরা ক্ষতিপূরণের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে। ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাভার নিউমার্কেটের সামনে থেকে ক্ষতিগ্রস্ত দোকান মালিক ও ব্যবসায়ীরা উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে ব্যানার-ফেস্টুনসহ ওই বিক্ষোভ মিছিল করে। মিছিলটি সাভার নিউ মার্কেটের সামনে থেকে শুরু হয়ে সাভার সিটি সেন্টারের সামনে গিয়ে শেষ হয়।
মিছিল শেষে আয়োজিত মানববন্ধনে ব্যবসায়ীরা অবিলম্বে সরকারের কাছে তাদের উপযুক্ত ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবি জানিয়ে বলেন, তারা জীবিকার তাগিদে পৈত্রিক সম্পত্তি বিক্রি করে, অনেকেই ঋণ করে টাকা নিয়ে রানা প্লাজায় দোকান নিয়েছেন। সম্প্রতি রানা প্লাজা ধসে পড়ার পর তারা তাদের সর্বস্ব হারিয়ে পথে বসলেও সরকার কোন প্রকার সহযোগিতা না করায় বর্তমানে তারা অনাহারে-অর্ধাহারে দিনাতিপাত করছেন। অবিলম্বে সরকারের কাছে তারা তাদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবি জানান।
ব্যবসায়ীদের ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ কর্মসূচিতে প্রায় আধঘণ্টা সড়কটিতে যান চলাচল বন্ধ থাকায় মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

error: কপি হবে না!