ads

মঙ্গলবার , ১০ সেপ্টেম্বর ২০১৩ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

নাটোরে নিয়োগ বাণিজ্যকে কেন্দ্র করে সংঘর্ষ : ১৪৪ ধারা জারি

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
সেপ্টেম্বর ১০, ২০১৩ ৭:৫২ অপরাহ্ণ

Natore-Clash-Newsশ্যামলবাংলা ডেস্ক : নাটোরের সিংড়ায় নিয়োগ বাণিজ্যকে কেন্দ্র করে দু’দল শিক্ষক এবং অভিভাবকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। ১০ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত সিংড়ার বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজ চত্ত্বরে ওই সংঘর্ষের ঘটনা ঘটে। পরে সংঘর্ষ কলেজ চত্ত্বর ছেড়ে আশেপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। উপজেলা প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বেলা আড়াইটা থেকে কলেজ চত্ত্বরে ১৪৪ জারি করে।
এদিকে কয়েকশ বিক্ষুদ্ধ এলাকাবাসী কলেজের অধ্যক্ষ ও তার পক্ষের শিক্ষকদের কলেজে অবরুদ্ধ করে রাখে। পরিস্থিতির অবনতির আশঙ্কায় দুপুর ৩টার দিকে অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকিসহ ১২ জনকে আটক করে পুলিশ।
জানা যায়, মঙ্গলবার সকালে সিংড়া উপজেলার বিজনেস অ্যান্ড ম্যানেজমেন্ট কলেজের অবৈধ নিয়োগ ও নানা অনিয়মের প্রতিবাদ করায় কলেজ অধ্যক্ষের নেতৃত্বে তার লোকজন কয়েকজন শিক্ষক ও অভিভাবকদের ওপর হামলা চালায়। হামলায় শিক্ষক আনছার আলী, মোস্তাফিজুর রহমান, নূরুল ইসলাম বুলবুল, আব্দুল্লাহ আল মামুন ও অভিভাবক সাইফুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হন। আহতরা স্থানীয় হাসপাতাল ও ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আহত অন্যদের নামপরিচয় জানা যায়নি। পরে সংঘর্ষের খবর ছড়িয়ে পড়লে এলাকাবাসী ও অভিভাবকরা সমবেত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। পরিস্থিতি শান্ত করতে জেলা শহর থেকে সার্কেল এএসপি তরিকুল ইসলামসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। পরে পুলিশ অভিভাবক ও এলাকাবাসীর আন্দোলনের মুখে কলেজের অধ্যক্ষ রকি, রকির ভাই সোলেমান, মামা আবুল কালাম আজাদ, জামাই সিদ্দিক ও সমর্থক মহিদুল, সুলতান, জাহাঙ্গীর, ওসমান, হাসান, আশরাফ, জহুরুল ও মোস্তাককে আটক করে থানায় নিয়ে যায়।
এ ব্যাপারে সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুর রহমান খান জানান , অনাকাঙ্খিত পরিস্থিতি শান্ত করতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওই আদেশ বলবত থাকবে।
এদিকে সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ এইচ এম ফয়েজুর রহমান কলেজের পরিস্থিতি শান্ত করতে অধ্যক্ষসহ কয়েকজনকে আটকের সত্যতা স্বীকার করে বলেন, বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে। তবে এখনও কোন মামলা হয়নি।

সর্বশেষ - ব্রেকিং নিউজ

error: কপি হবে না!