ads

বৃহস্পতিবার , ৫ সেপ্টেম্বর ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ত্রিমুখী সংঘর্ষে রাজধানীর চানখারপুল রণক্ষেত্র : ঢাবির ৭ শিক্ষার্থী গুলিবিদ্ধ

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ৫, ২০১৩ ৭:২৯ অপরাহ্ণ

chankharpool+clashশ্যামলবাংলা ডেস্ক : মাকের্টের দখল নিয়ে ত্রিমুখী সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে রাজধানীর চানখারপুল এলাকা। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে ওই সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৭ শিক্ষার্থীসহ অন্তত: অর্ধশত লোক আহত হয়েছে। রাবার বুলেটে আহত ৭ শিক্ষার্থীসহ বেশ কয়েকজনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হচ্ছেন উদ্ভিদবিদ্যার সোহাগ ও মানুদ, ফলিত রসায়নের সুমন, ভূতত্ত্বের শিবলী, রাশেদ ও ইসহাক এবং ফলিত পরিসংখ্যানের সজীব।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, আনন্দবাজার মার্কেটের দখল নিয়ে ফুলবাড়িয়া শ্রমিকলীগের সভাপতি খায়ের হোসেন আহমদ বাচ্চু ও ৩৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মীর ছমিরের নেতা-কর্মীদের মাঝে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। ওই বিরোধের জের ধরে সেখানে উত্তপ্ত বাক্য বিনিময় চলাকালে সেখানে উপস্থিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র ওই কথা কাটাকাটির মধ্যে জড়িয়ে যায়। এসময়  শ্রমিক লীগ ও আওয়ামী লীগ কর্মীরা তাদের মারধর করে। ওই খবর বিশ্ববিদ্যালয়ে পৌঁছলে বিভিন্ন হল থেকে কয়েক’শ শিক্ষার্থী আনন্দবাজার মার্কেটের দিকে এগোতে থাকে। এক পর্যায়ে ত্রিমুখী সংঘর্ষ শুরু হয়ে যায় মার্কেটের লোকজন, শ্রমিক লীগ-আওয়ামী লীগ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে।
এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখার নেতারা ভারপ্রাপ্ত প্রক্টর ড. আমজাদ আলীর সাথে বৈঠক করছেন বলে জানা গেছে। প্রক্টর জানান, পুলিশ এভাবে শিক্ষার্থীদের ওপর গুলি ছুড়তে পারে না। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
ওই ঘটনার বিষয়ে শাহবাগ থানার ওসি (তদন্ত) এম.এ জলিল জানান, চকবাজার, বংশাল ও শাহবাগ থানা পুলিশ ঘটনাস্থলে সতর্ক রয়েছে। সংঘর্ষ চলাকালে একটি বাসেও আগুন দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

error: কপি হবে না!