ads

রবিবার , ১ সেপ্টেম্বর ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সিরাজগঞ্জে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকীতে দুই গ্রুপে সংঘর্ষ, পুলিশের লাঠিচার্জ ও গুলি : আহত ৩০

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০১৩ ৩:১১ অপরাহ্ণ

Songhorsho2শ্যামলবাংলা ডেস্ক : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ১ সেপ্টেম্বর রবিবার সকালে প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে বিএনপির দু’গ্রুপের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের সময় উপজেলা বিএনপি কার্যালয় ভাংচুর ও আসবাবপত্রে অগ্নিসংযোগসহ ১০/১২টি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ায় উল্লাপাড়া বিজ্ঞান কলেজ ও উপজেলা পরিষদ সড়ক রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ২০ রাউন্ড রাবার বুলেট ও ফাঁকা গুলি ছোঁড়ে। ওই ঘটনায় পুলিশসহ ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি এম. আকবর আলী ও তাঁতী দলের কেন্দ্রীয় নেতা কাজী কামাল এর উদ্যোগে পৃথক র‌্যালি বের করা হয়। পৌরসভার শ্রীকোলা মোড় থেকে এম. আকবর আলীর নেতৃত্বে আনন্দ র‌্যালি  নিয়ে  শহরের দিকে আসার পথে বিজ্ঞান কলেজ মোড়ে মিছিল দুটি মুখোমখি হয়। ওই সময় শুরু হয় উভয় পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। ওই সংঘর্ষে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এক পর্যায়ে সাবেক এমপি আকবর আলী গ্রুপের বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওইসময় উপজেলা বিএনপি’র দলীয় কার্যালয় দখল করে ভাংচুর ও অগ্নি সংযোগ করে।
এসময় পুলিশ লাঠিচার্জ ও ফাঁকা গুলি করে আকবর আলী গ্রুপের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।  দুই গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরন ও পুলিশের গুলিতে অন্তত: ৩০ জন আহত হয়। তবে ওই ঘটনায় কাউকে গ্রেফতার যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শহরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

error: কপি হবে না!