ads

রবিবার , ১ সেপ্টেম্বর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

বিশাল জয়ে সিরিজ পাকিস্তানের

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ১, ২০১৩ ১:৩০ অপরাহ্ণ

pakistan-winশ্যামলবাংলা স্পোর্টস : তৃতীয় ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়েকে ১০৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে পাকিস্তান সিরিজ জিতে নিয়েছে। পাকিস্তানের ছুঁড়ে দেওয়া ২৬১ রানের লক্ষ্যে নেমে ১০ ওভার বাকি থাকতে স্বাগতিকরা গুটিয়ে যায় ১৫২ রানে। আর ২-১ ব্যবধানে তিন ম্যাচের সিরিজ নিশ্চিত করে সফরকারী দল পাকিস্তান। লক্ষ্য তাড়া করতে গিয়ে মাত্র ৮৭ রানে ছয় উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। এর মধ্যে দুটি উইকেট দখল করেন মোহাম্মদ হাফিজ। দুটি রান আউট এবং একটি করে নেন আব্দুর রেহমান ও শহীদ আফ্রিদি। হার নিশ্চিত হয়ে যায় তখনই।
তবে প্রসপার উতসেয়াকে নিয়ে ৫৮ রানের সর্বোচ্চ জুটি গড়ে পাকিস্তানের উইকেট দখলের উৎসবে বাধ সাধেন ম্যালকম ওয়ালার। ব্যক্তিগত ২৩ রানে উতসেয়া রান আউট হলে আবারও ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং বিপর্যয় ঘটে। ৪৮ রানের সেরা ইনিংস খেলে শেষ ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন ওয়ালার। এছাড়া টেলর ২৬ ও হ্যামিলটন মাসাকাদজার ২৫ রানের ইনিংস উল্লেখযোগ্য। পাকিস্তানের পক্ষে সাঈদ আজমল, রেহমান ও হাফিজ দুটি করে উইকেট নেন।
এর আগে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক টেলর। উদ্বোধনী জুটিতে নাসির জামশেদকে নিয়ে আহমেদ শেহজাদ ৬৬ রান করে পাকিস্তানের শুভ সূচনা করেন। প্রথম উইকেটের পতন ঘটে তেন্দাই চাতারার বলে। পেছনে দাঁড়িয়ে থাকা টেলরের তালুবন্দি হন জামশেদ (৩৮)। গত ম্যাচে দুর্দান্ত পারফরমেন্স করা মোহাম্মদ হাফিজ নেমে ১৩ রান করে বাঁ পায়ে চোট পেয়ে মাঠ ছড়েন। পরে ৮ বল বাকি থাকতে আবারও মাঠে নেমে ২০ রানে অপরাজিত ছিলেন তিনি। তবে শেহজাদ দ্বিতীয় ওয়ানডে ফিফটি তুলে নেন ৮১ বলে। এর সঙ্গে ৪ রান যোগ হতে হ্যামিলটন মাসাকাদজার কাছে উইকেট বিলিয়ে দেন এই ওপেনার। ৮৫ বলে ৫৪ রানের দ্বিতীয় সেরা ইনিংস খেলেন শেহজাদ। তবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন সফরকারী অধিনায়ক মিসবাহ-উল হক। সিরিজের দ্বিতীয় ফিফটির পাশাপাশি ৬৭ রানের সেরা ইনিংস খেলে তিনি আউট হন। এছাড়া উমর আমিন ৩৩ ও সরফরাজ আহমেদ ২২ রান করেন। জিম্বাবুয়ের পক্ষে চাতারা সর্বোচ্চ ৩ উইকেট নেন। একটি করে পেয়েছেন শিঙ্গি মাসাকাদজা, প্রসপার উতসেয়া ও হ্যামিলটন মাসাকাদজা।
ম্যাচসেরা হন পাকিস্তান অধিনায়ক মিসবাহ। আর ৩ ম্যাচে ২৩২ রান করে সিরিজ সেরা হয়েছেন হাফিজ।
সংক্ষিপ্ত স্কোর :
পাকিস্তান: ২৬০/৬ (৫০ ওভার)
জিম্বাবুয়ে: ১৫২/১০ (৪০ ওভার)
ফল: পাকিস্তান জয়ী ১০৮ রানে

error: কপি হবে না!