ads

বুধবার , ২৮ আগস্ট ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সরকারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্থায়ী পে-কমিশনের পরিকল্পনা চলছে : প্রধানমন্ত্রী

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ২৮, ২০১৩ ১১:৫৮ অপরাহ্ণ

PM1_7শ্যামলবাংলা ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্থায়ী পে-কমিশন গঠনের পরিকল্পনা চলছে। তবে কখন পে-কমিশন হবে, কখন বেতন বাড়াবে- এভাবে না করে মূল্যস্ফীতির সঙ্গে সামঞ্জস্য রেখে যেন নিয়মিত বেতন বাড়ে সেজন্য স্থায়ী পে-কমিশন গঠনের পরিকল্পনা করা হচ্ছে। তিনি বলেন, ২০০৯ সালে প্রথম শ্রেণির ক্যাডার ও নন-ক্যাডার এবং দ্বিতীয় শ্রেণির সব কর্মকর্তাদের ৫০ শতাংশ সিলেকশন গ্রেড না দিয়ে শতভাগ সিলেকশন গ্রেড দেওয়া হবে। প্রধানমন্ত্রী ২৮ আগস্ট বুধবার ঢাকার ফুলবাড়ীয়ায় সরকারি কর্মচারীদের জন্য ১৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের উদ্বোধনী অনষ্ঠানে ওই কথা বলেন।
তিনি বলেন, ঢাকার ফুলবাড়ীয়ায় রেলওয়ের হাসপাতালকে ১৯৭৮ সালে সরকারি কর্মচারীদের হাসপাতালে রূপান্তর করা হয়। গত মেয়াদে দেয়া প্রতিশ্রুতি অনুযায়ী হাসপাতালটিকে আধুনিকায়ন করে তা জনপ্রশাসন মন্ত্রণালয়ের হাতে ন্যস্ত করা হয়েছে। ওই হাসপাতালের উদ্বোধন করে ভবিষ্যতে এটিকে মেডিকেল কলেজে রূপান্তর করা হবে।

Shamol Bangla Ads

জনপ্রশাসন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বিএনপি, জামায়াত ও হেফাজতে ইসলামীর সমালোচনা করে বলেন, ইসলাম হেফাজতের নামে রাজনীতি করতে তারা সব মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছে। তাদের তাণ্ডবে সরকারি সম্পত্তির ক্ষতি এবং কোরআন শরিফ পোড়ানো হয়েছে। তিনি আরও বলেন, হেফজতকারীরা সরকারি কর্মচারীদের যাতায়াতের জন্য ৬৩টি বাসের ক্ষতি করেছে। এর মধ্যে ২৮টিতে আগুন দেয়া হয়। ১৬টি পুড়ে যায়, ১২টি বাস ক্ষতিগ্রস্ত হয়েছে।তিনি বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম এবং সরকারি কর্মচারীদের জন্য নেয়া সরকারের বিভিন্ন পদক্ষেপের বিষয় বিশদভাবে তুলে ধরেন। সেইসাথে প্রজাতন্ত্রের কর্মকর্তা-কর্মচারীদের জনগণের সেবা নিশ্চিতের আহ্বান জানিয়ে বলেন, আপনাদের অনেক দায়িত্ব রয়েছে। আপনাদের কাজের সুফল পাবে এদেশের জনগণ। সকলে মিলেই এ দেশকে গড়ে তুলতে হবে।
মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ইকবাল সোবহান চৌধুরী।

error: কপি হবে না!