ads

শুক্রবার , ২৩ আগস্ট ২০১৩ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরের নালিতাবাড়িতে ফসল কর্তন ও মাঠ দিবস অনুষ্ঠিত

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
আগস্ট ২৩, ২০১৩ ৮:৩৪ অপরাহ্ণ

fieldজাহাঙ্গীর আলম তালুকদার, নালিতাবাড়ী : শেরপুরের নালিতাবাড়ীতে ফসল কর্তন ও মাঠ দিবস  অনুষ্ঠিত  হয়েছে । কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় ও কৃষি উৎপাদনশীলতা উন্নয়ন তœরান্বিত করন প্রকল্প (আপি) এর উদ্যোগে নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের কৃষক নুরল ইসলামের বাড়ীতে ২২ আগস্ট বৃহস্পতিবার  বিকেলে  ওই মাঠ দিবস অনুষ্ঠিত হয়।
বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হক মাস্টারের সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আপি‘র জেন্ডার স্পেশালিস্ট রুবিনা ইসলাম। বক্তব্য রাখেন, নালিতাবাড়ী  উপজেলার  অতিরিক্ত কৃষি অফিসার হুমায়ন কবির, উপ সহকৃষি অফিসার এস এম মোস্তফা আলী, আই  এফ এম ও রুহুল আমীন আকন্দ। অনুষ্ঠানে এলাকার কৃষকÑকৃষানী ছাড়াও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন
জানা যায়, কৃষক নুরল ইসলাম তার ১০ শতাংশ   জমিতে ব্রি ধান -২৬ আউশ আবাদ করে । এর মধ্যে , ৫শতাংশ  জমিতে গুড়া ইউরিয়া এবং ৫শতাংশ জমিতে গুটি ইউরিয়া সার  প্রয়োগ করে । গুটি ইউরিয়া সার  প্রয়োগে ধান বেশী উৎপাদন হয়েছে বলে কৃষক নুরল ইসলাম জানান। তিনি গুরা ইউরিয়া ব্যবহার করে একর প্রতি ৩৫ মণ এবং গুটি ইউরিয়া সার  প্রয়োগে ৪৯ মণ ধান পান ।তাই তিনি  সবাইকে গুটি ইউরিয়া সার প্রয়োগের কথা বলেন ।

error: কপি হবে না!