ads

মঙ্গলবার , ২০ আগস্ট ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

জনবল সংকটে কুমিল্লা শিক্ষা বোর্ড : কার্যক্রম ব্যাহত

শ্যামলবাংলা ডেস্ক
আগস্ট ২০, ২০১৩ ৬:১১ অপরাহ্ণ

Comilla Boardশ্যামলবাংলা ডেস্ক : জনবল সংকটে পড়েছে খোদ কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড।  এ বোর্ডের প্রথম শ্রেণি থেকে চতুর্থ শ্রেণি পর্যন্ত অনুমোদিত জনবলের সংখ্যা ২শ ১০ হলেও বর্তমানে কর্মরত রয়েছে মাত্র ১শ ৬ জন। ফলে চরম জনবল সংকটের কারণে বোর্ডের শিক্ষা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে।
জানা যায়, চট্টগ্রাম বিভাগের ১৫টি জেলা নিয়ে ১৯৬২ সালে কুমিল্লা শিক্ষা বোর্ডের যাত্রা শুরু হয়। এরপর স্কুল-কলেজ বৃদ্ধিসহ ক্রমবর্ধমান শিক্ষা বি¯তৃতির ফলে ১৯৯৬ সালে চট্টগ্রাম শিক্ষা বোর্ড ও ২০০১ সালে সিলেট শিক্ষা বোর্ড স্থাপিত হয়। বর্তমানে কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে ১ হাজার ৯শ স্কুল ও ৩শ ১৩টি কলেজ রয়েছে। এ বোর্ডে ২৪টি প্রথম শ্রেণির কর্মকর্তার পদের বিপরীতে ৮টি এবং দ্বিতীয় শ্রেণির ১৯টি পদের বিপরীতে ১৮টি, তৃতীয় শ্রেণির কর্মচারীর ১শ ৬টি পদের বিপরীতে ৬৪টি ও চতুর্থ শ্রেণির ৬১টি পদের বিপরীতে ১৪টি পদ শূন্য রয়েছে দীর্ঘদিন যাবত।
এদিকে, দীর্ঘদিন নিয়োগ কার্যক্রম বন্ধ থাকায় শিক্ষা বোর্ডে কর্মকর্তা-কর্মচারীর সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মো. অলিউর রহমান। তিনি জানান, ওইসব শূন্যপদ পূরণে নতুন নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে এবং নিয়োগ কার্যক্রম সম্পন্ন হলে জনবল সংকটজনিত শিক্ষা কার্যক্রম পরিচালনায় বিঘœতা সহজেই দূর হবে।

error: কপি হবে না!