ads

বুধবার , ৩১ জুলাই ২০১৩ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

মামনুন হোসেন পাকিস্তানের ১২তম রাষ্ট্রপতি

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ৩১, ২০১৩ ১:৪৩ অপরাহ্ণ

pakistran presidentশ্যামলবাংলা ডেস্ক : ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) সমর্থিত প্রার্থী হিসেবে মামনুন হোসেন পাকিস্তানের ১২তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছেন। তার আগে পাকিস্তানে নয়া রাষ্ট্রপতি নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। কেন্দ্রীয় পার্লামেন্ট ও সিনেটে ২২৭ ভোট পেয়ে তিনি   নয়া রাষ্ট্রপতি নির্বাচিত হন।
রাষ্ট্রপতি নির্বাচনে অপর প্রতিদ্বন্দ্বি ছিলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) অবসরপ্রাপ্ত বিচারপতি ওয়াজিউদ্দিন আহমদ। জাতীয় পরিষদে প্রধান বিরোধী দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) রাষ্ট্রপতি নির্বাচন বর্জন করে। পরামর্শ বা মতামত গ্রহণ ছাড়াই তারিখ পরিবর্তন করার অভিযোগ এনে নির্বাচন বয়কট করে প্রধান বিরোধী দল পিপিপি। অবশ্য ক্ষমতাসীন মুসলিম লীগ ও তাদের মিত্রদলগুলো দাবি করে, রমজানের শেষ এবং ঈদুল ফিতরের শুরুর দিকে নির্বাচন নিয়ে জটিলতা তৈরি হওয়ার আশঙ্কায় আবেদন করা হলে ৬ আগস্টের নির্বাচন ৩০ জুলাই সম্পন্ন করার নির্দেশ দেন আদালত।
এদিকে রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে ইসলামাবাদে জাতীয় পরিষদ এবং ৪টি প্রাদেশিক পরিষদ ও সিনেটে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।
উল্লেখ্য, নয়া রাষ্ট্রপতি মামনুন ভারতীয় বংশোদ্ভুত। উপমহাদেশ ভাগের পর করাচিতে চলে যায় মামনুনের পরিবার। সেখানে ব্যবসা বাণিজ্যে প্রসারের এক পর্যায়ে ১৯৯৯ সালে রাজনীতিতে যোগ দেন মামনুন।

Shamol Bangla Ads

error: কপি হবে না!