ads

শনিবার , ২৭ জুলাই ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

পদ্মার ভাঙনে দৌলতপুরের ৫শতাধিক ঘরবাড়ি বিলীন

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ২৭, ২০১৩ ২:৪৬ অপরাহ্ণ

imagesশ্যামলবাংলা ডেস্ক : কুষ্টিয়ার দৌলতপুরে প্রমত্তা পদ্মা নদীর ভাঙ্গন তীব্র আকার ধারণ করেছে। এরই মধ্যে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের কয়েকটি গ্রামের ৫ শতাধিক কাঁচা-পাকা ঘরবাড়ি নদীতে বিলীন হয়েছে। এছাড়া হুমকির মুখে পড়েছে ইসলামপুর মাধ্যমিক বিদ্যালয়, ইসলামপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান ও হাট-বাজার। নদী ভাঙ্গনে সর্বস্ব হারানো অসহায় মানুষগুলো এই রমজানেও মানবেতর জীবনযাপন করছে।
দৌলতপুর উপজেলার ভাঙ্গনকবলিত এলাকায় খোজ নিয়ে জানা গেছে, ফিলিপনগর ইউনিয়নের ইসলামপুর, আবেদের ঘাট এলাকায় প্রমত্তা পদ্মা নদী ভয়াল রূপ ধারণ করেছে। নদীর করালগ্রাসে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে একের পর এক কাঁচা পাকা ঘর বাড়ি।
এদিকে পানি উন্নয়ন বিভাগ ইসলামপুর রক্ষার চেষ্টা না করে ফিলিপনগর এলাকায় বাঁধ নির্মাণে ব্যস্ত রয়েছে। এতে করে গোটা ফিলিপনগর ইউনিয়ন দৌলতপুর উপজেলার মানচিত্র থেকে হারিয়ে যাবে বলে আশঙ্কা নদী তীরবর্তী এলাকার মানুষের। এ ব্যাপারে দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কুমার মন্ডল বলেন, ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করে সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে। ত্রাণসামগ্রী পাওয়া গেলে দ্রুত তা ভাঙ্গন কবলিতদের মধ্যে বিতরণ করা হবে।

error: কপি হবে না!