ads

রবিবার , ২১ জুলাই ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

আপনারা নির্বাচিত প্রতিনিধি হিসাবে দল মতের ঊর্ধ্বে উঠে জনগণের সেবা করবেন : শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম আধার , সম্পাদক
জুলাই ২১, ২০১৩ ১২:৩১ অপরাহ্ণ

Sheikh hasinaশ্যামলবাংলা ডেস্ক : চার সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রদের শপথ অনুষ্ঠান ২১ জুলাই রোববার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার মেয়র এবং স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম কাউন্সিলরদের শপথ পড়ান।
মেয়র ও কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, দলের প্রতি আপনাদের আনুগত্য থাকবে ঠিকই। তবে আপনারা শপথ নিয়েছেন, জনগণের দায়িত্ব পালন করতে হবে।”
গত সাড়ে চার বছরে চার সিটি কর্পোরেশনে যে উন্নতি হয়েছে, এর আগে কখনো তেমনটি হয়নি বলে দাবি করে তিনি এই উন্নয়নের ধারাবাহিকরা বজায় রাখার জন্য নির্বাচিত নতুন জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান। এছাড়াও তিনি বলেন, আপনারা নির্বাচিত প্রতিনিধি হিসাবে দল মতের ঊর্ধ্বে উঠে জনগণের সেবা করবেন। গণতান্ত্রিক ধারা অব্যাহত রেখে স্ব স্ব দায়িত্ব পালন করবেন, যাতে জনগণের কোনো অসুবিধা না হয়। দলীয় সরকারের অধীনেও যে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব- চার সিটিতে সরকার তা প্রমাণ করতে পেরেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা।
City Meyarউল্লেখ্য, ১৫ জুন চার সিটি কর্পোরেশনে সিলেটে বিএনপি নেতা আরিফুল হক চৌধুরী, বরিশালে আহসান হাবিব কামাল, রাজশাহীতে মোসাদ্দেক হোসেন বুলবুল ও খুলনায় মনিরুজ্জামান মনি মেয়র নির্বাচিত হন। আর ওয়ার্ড কাউন্সিলর পদে ১১৬ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে মোট ৩৮ জনের নামের তালিকা গত ২৬ জুন প্রকাশ করে নির্বাচন কমিশন। আইন অনুযায়ী, ২৩ জুলাইয়ের মধ্যে তাদের শপথ নেয়ার বাধ্যবাধকতা ছিল।
অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী সৈয়দ আশরাফ প্রথমে নতুন কাউন্সিলরদের শপথ পড়ান। প্রধানমন্ত্রী  শেখ হাসিনা ও স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকও এ সময় মঞ্চে ছিলেন। এরপর প্রধানমন্ত্রী নতুন চার মেয়রকে মঞ্চে ডেকে নেন এবং তাদের শপথ পড়ান। শপথের দলিলে সই করে তা চার মেয়রের হাতে তুলে দেন প্রধানমন্ত্রী। শপথ নেয়ার পর চার মেয়র মঞ্চে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানান।
শপথ অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবুল আলম মো. শহীদ খান। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া এবং শেখ হাসিনার তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী উপস্থিত ছিলেন।

error: কপি হবে না!