ads

বুধবার , ১ জুলাই ২০২০ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

‘‌যত্রতত্র পশুর হাটের অনুমতি দেওয়া যাবে না’

শ্যামলবাংলা ডেস্ক
জুলাই ১, ২০২০ ৩:০৭ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : ঈদুল আজহা উপলক্ষে কোরবানির পশুর হাট করোনাভাইরাসের সংক্রমণ বাড়িয়ে দেওয়ার আশঙ্কা থাকায় যত্রতত্র এই হাটের অনুমতি দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি এ বিষয়ে গভীরভাবে চিন্তা করে কার্যকর গাইডলাইন তৈরি করার কথাও জানান তিনি। ১ জুলাই বুধবার তার সরকারি বাসভবন থেকে নিয়মিত ব্রিফিংয়ে ওই কথা জানান কাদের।
কাদের বলেন, ‘যত্রতত্র পশুর হাটের অনুমতি দেওয়া যাবে না। কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালন না করলে কোরবানির পশুর হাট স্বাস্থ্যঝুঁকির ভয়ানক মাত্রায় নিয়ে যেতে পারে।’ প্রয়োজনে পশুর হাটের সংখ্যা কমিয়ে আনতে হবে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ‘মহাসড়ক ও এর আশপাশে পশুর হাটের অনুমতি দেওয়া যাবে না।’ ‘এ বিষয়ে সংশ্লিষ্টদের আগেই করণীয় নির্ধারণের আহ্বান জানাচ্ছি’ যোগ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

Shamol Bangla Ads

তিনি আরও বলেন,‌ ‘দেশের ৯টি জেলায় বন্যা দেখা দিয়েছে। করোনার পাশাপাশি ঘূর্ণিঝড় আম্পানের রেশ না কাটতেই বন্যার পানিতে ডুবে যাচ্ছে বসতবাড়ি, কৃষকের ফসল, মানুষের স্বপ্ন।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়োজনীয় নির্দেশনা অনুযায়ী বন্যা কবলিত জেলাসমূহে ত্রাণ সহায়তা পাঠানো হচ্ছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, ‘আমাদের আস্থার প্রাচীর, মনোবলের আলোকশিখা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিষয়ে নিবিড়ভাবে মনিটর করছেন। তিনি সকলকে ঐক্য এবং সাহসিকতার সঙ্গে এ সকল দুর্যোগ উত্তরণে কাজ কারারও আহ্বান জানান।’ এ সময় প্রশাসনের পাশাপাশি বন্যার্ত মানুষের পাশে দাঁড়াতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

error: কপি হবে না!