ads

বৃহস্পতিবার , ২২ নভেম্বর ২০১৮ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সীমান্তে প্রাণঘাতী কিছু ব্যবহার করবে না যুক্তরাষ্ট্র

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ২২, ২০১৮ ১:০৭ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : অভিবাসী ঠেকাতে মেক্সিকো-যুক্তরাষ্ট্র সীমান্তে মোতায়েন করা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অস্ত্র ব্যবহার ও কাউকে গ্রেফতারের ব্যাপারে সতর্ক থাকবে। মার্কিন প্রতিরক্ষা সচিব জেমস ম্যাটিসের বরাত দিয়ে বিবিসির এক প্রতিবেদনে একথা বলা হয়েছে। বুধবার এক অনুষ্ঠানে সাংবাদিকদের ম্যটিস বলেন, সীমান্তে সামরিক পুলিশের হাতে কোনও অস্ত্র নেই। অস্ত্রঘটিত কোনও ব্যাপার সীমান্তে ঘটবে না।
সম্ভাব্য ঝুঁকি থেকে সীমান্তকর্মীদের সহায়তা করতে সেখানে সৈন্যবাহিনী মোতায়েন করা হয়েছে বলেও জানান তিনি। বিবিসি বলছে, এরই মধ্যে প্রায় ৩ হাজার আমেরিকান অভিবাসী মেক্সিকো সীমান্তে তিজুয়ানা শহরে অপেক্ষায় রয়েছে। তারা অত্যাচারিত হয়ে দেশ ছাড়ছে।
নিপীড়িত হয়ে হুন্ডুরাস, গুয়েন্তামালা এবং এল সালভেদর ছেড়ে যুক্তরাষ্ট্র অভিমুখে রওনা করা এসব ব্যক্তিদের নিজ দেশের নিরাপত্তার জন্য হুমকি হিসেবে ব্যাখা করেছেন মার্কিন প্রেসেডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাদের ঠেকাতে ৫ হাজার ৮০০ সেনা মোতায়েন করা হয়েছে।
ম্যাটিস সাংবাদিকদের বলেন, নিরাপত্তা বিভাগকে সীমান্তে প্রাণঘাতী কিছু ব্যবহার না করতে বলা হয়েছে। এটা নিয়ে চিন্তার কিছু নেই।
চলতি বছরের মধ্যবর্তী নির্বাচনের প্রচারে অবৈধ অভিবাসীদের আটকাতে কার্যকর একটি অভিবাসন প্রক্রিয়ার ওপর জোর দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প।

error: কপি হবে না!