ads

বুধবার , ৭ নভেম্বর ২০১৮ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

সবকিছু নির্ভর করবে সরকারের ওপর: ফখরুল

শ্যামলবাংলা ডেস্ক
নভেম্বর ৭, ২০১৮ ১:৩৬ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংলাপে ঐক্যফ্রন্টের সাত দফা দাবি নিয়ে সরকার আন্তরিক হবে বলে আশা করছি। সরকার যদি দেশে গণতান্ত্রিক ব্যবস্থা, অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং জনগণের অধিকার ফিরিয়ে দিতে চায় তাহলে সংলাপ থেকে সুচিন্তিত মতামত আসবে। এখন সবকিছু নির্ভর করবে সরকারের ওপর। বুধবার ৭ নভেম্বর উপলক্ষে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পন শেষে তিনি এ কথা বলেন।
এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল (অব.) আলতাফ হোসেন চৌধুরী, ডা. এ জে ড এম জাহিদ হোসেন, ব্যারিস্টার শাহজাহান ওমর, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, নির্বাহী সদস্য রফিক সিকদার, যুবদল, ছাত্রদল, মহিলাদল, কৃষকদল, মৎস্যজীবীদল, জাসাসসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার পর শুরু হওয়া রক্তাক্ত এক অধ্যায়ের অবসান ঘটে ৭ নভেম্বর। অভ্যুত্থান-পাল্টা অভ্যুত্থানসহ নানা ঘটনার পর এই দিনে তৎকালীন সেনা উপপ্রধান মেজর জেনারেল জিয়াউর রহমান বন্দিদশা থেকে মুক্ত হন এবং রাষ্ট্রক্ষমতা গ্রহণ করেন। এর মাধ্যমে ওই সময়ের অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির অবসান ঘটে। দিনটিকে বিভিন্ন রাজনৈতিক দল তাদের মতো করে পালন করছে। বিএনপি ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে পালন করলেও আওয়ামী লীগসহ কয়েকটি দল ও সংগঠন ‘মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে। আর ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক মিত্র জাসদ দিনটি ‘সিপাহি-জনতার অভ্যুত্থান দিবস’ হিসেবে পালন করছে।

error: কপি হবে না!