ads

শুক্রবার , ৬ সেপ্টেম্বর ২০১৯ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে মুক্তিযুদ্ধের সংগঠক আমজাদ হোসেনের মৃত্যুতে দোয়া মাহফিল অনুষ্ঠিত

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ৬, ২০১৯ ৮:০৬ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ সেক্টর কমান্ডারস ফোরাম শেরপুর জেলা শাখার সভাপতি মুক্তিযুদ্ধের ছাত্র সংগঠক সদ্য প্রয়াত আমজাদ হোসেনের (৭৪) আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ৬ সেপ্টেম্বর শুক্রবার বাদ আসর শহরের শীতলপুর এলাকায় স্বপ্না রাইস মিলের খোলায় ওই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। ধর্মীয় আলোচনা শেষে প্রয়াত আমজাদ হোসেনের আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন শহরের সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী মাই সাহেবা জামে মসজিদের খতিব মাওলানা মোস্তাইন বিল্লাহ।
দোয়া মাহফিলে জেলা প্রশাসনের পক্ষে সহকারী কমিশনার (ভূমি) ফারুক আল মাসুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল, ভারপ্রাপ্ত পৌর মেয়র আতিউর রহমান মিতুল, সাবেক পৌর চেয়ারম্যান লুৎফর রহমান মোহন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, সদর উপজেলা কমান্ডার এডভোকেট মোখলেসুর রহমান আকন্দ, মুক্তিযোদ্ধা এডভোকেট মুহাম্মদ আখতারুজ্জামান, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব ইদ্রিস মিয়া, আলহাজ্ব জয়নাল আবেদীন, চেম্বার অব কমার্সের সভাপতি আলহাজ্ব আসাদুজ্জামান রওশন, সিনিয়র সহ-সভাপতি প্রকাশ দত্ত, সাবেক সভাপতি মোঃ মাসুদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট একেএম মোছাদ্দেক ফেরদৌসী, প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমানসহ শেরপুরের বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধা, বিভিন্ন স্তরের ব্যবসায়ী, জনপ্রতিনিধি, আইনজীবী, সাংবাদিকসহ সর্বস্তরের বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হয়ে ৩১ আগস্ট শনিবার দুপুরে মৃত্যুবরণ করেন আমজাদ হোসেন। তিনি রাজনীতির পাশাপাশি ব্যবসা এবং সমাজসেবামূলক কর্মকান্ডে নেতৃত্ব দিয়েছেন। মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী গণতান্ত্রিক আন্দোলন, যুদ্ধাপরাধীদের বিচার এবং সাধারণ মানুষের অধিকার আদায়ের আন্দোলন-সংগ্রামে তিনি সবসময় সামনে থেকে নেতৃৃত্ব দিয়েছেন। স্বাধীনতা পূর্ববর্তী সময়ে অবিভক্ত জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৭০ সালে শেরপুর কলেজ ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামে সর্বদলীয় ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। স্বাধীনতা পরিবর্তী সময়ে তিনি শেরপুর পৌরসভার ভাইস চেয়ারম্যান, শেরপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি, সেক্টর কমান্ডারস ফেরামের সভাপতি, সদর উপজেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ ও রোটারী ক্লাবের সভাপতি এবং জেলা যুবলীগ, রেডক্রিসেন্ট সোসাইটি, জেলা চালকল মালিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

error: কপি হবে না!