ads

সোমবার , ২৩ মার্চ ২০২০ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শেরপুরে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় স্কুলশিক্ষিকা গ্রেফতার

শ্যামলবাংলা ডেস্ক
মার্চ ২৩, ২০২০ ১০:১৭ অপরাহ্ণ

স্টাফ রিপোর্টার ॥ শেরপুরের নকলায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় নোর্শেদা আক্তার নিম্মি (৪৯) নামে এক স্কুলশিক্ষিকা গ্রেফতার হয়েছেন। ২৩ মার্চ সোমবার ভোররাতে নকলা উপজেলার বাজারদী গ্রাম থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নিম্মি স্থানীয় রুহুল আমিনের স্ত্রী এবং পার্শ্ববর্তী লাভা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা। একইদিন বিকেলে নিয়মিত মামলায় নিম্মিকে আদালতে সোপর্দ করা হলে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারিন ফারজানা তাকে জেলা কারাগারে প্রেরণ করেন।

Shamol Bangla Ads

জানা যায়, নকলা উপজেলার বাজারদী গ্রামের অধিবাসী ও চন্দ্রকোনা কলেজের সাময়িক বরখাস্তকৃত প্রভাষক রুহুল আমিনের (৫০) সাথে তার দ্বিতীয় স্ত্রী একই উপজেলার বাছুরআলগা গ্রামের দেলোয়ার হোসেনের মেয়ে জান্নাতুল মাহবুব জেমির দাম্পত্য কলহ ও দ্বন্দ্বের জের ধরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ও পারিবারিক আদালতে মামলা চলমান রয়েছে। নারী নির্যাতনের মামলায় রুহুল আমিন হাজতবাসের পর চন্দ্রকোনা কলেজ থেকে সাময়িক বরখাস্ত হন। এরপর থেকে তিনি ও তার প্রথম স্ত্রী মিলে জেমি ও তার পরিবারের বিরুদ্ধে নানা ধরনের বিষোদগার করে আসছিলেন। ওই অবস্থায় গত ২১ ও ২২ মার্চ রুহুল আমিন ও তার প্রথম স্ত্রী নোর্শেদা আক্তার নিম্মি পরস্পর যোগসাজসক্রমে তাদের ব্যবহৃত ‘বেঈমান মন’ নামে ফেসবুক আইডি থেকে জেমি ও তার একমাত্র পুত্র সন্তান সুনান (৩) সহ ওই পরিবারের সদস্যদের বিরুদ্ধে নানা ধরনের অশালীন ও আপত্তিকর মন্তব্য করে পোস্ট দেয়। এরপর বিষয়টি জেমি তার বাবা ও মাকে নিয়ে পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম পিপিএমকে জানালে তিনি নকলা থানাকে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। ওই নির্দেশনার প্রেক্ষিতে জেমি বাদী হয়ে ২২ মার্চ রাতে রুহুল আমিন ও নিম্মির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন শাহ বলেন, ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে নিয়মিত মামলা রুজু হয়েছে। ওই মামলায় ইতোমধ্যে একজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হয়েছে। অন্যজনকে গ্রেফতারে চেষ্টা চলছে।

error: কপি হবে না!