ads

মঙ্গলবার , ২৮ জানুয়ারি ২০২০ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

শুরু হচ্ছে ‘মিস আর্থ বাংলাদেশ’

শ্যামলবাংলা ডেস্ক
জানুয়ারি ২৮, ২০২০ ৭:১১ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : ‘মিস আর্থ ২০১৯’ প্রতিযোগিতায় ৯০টি দেশের সুন্দরীরা অংশ নিয়েছিলেন। বর্তমানে প্রতিযোগিরা তাদের নিজ দেশ ও বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার সঙ্গে যুক্ত হয়ে প্রকৃতি রক্ষায় কাজ করছেন।

Shamol Bangla Ads

এদিকে প্রথমবারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘মিস আর্থ বাংলাদেশ’। ১৮-২৫ বছরের মধ্যে অবিবাহিত তরুণী এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। নানা বিচার প্রক্রিয়া শেষে বিজয়ীকে আগামী সেপ্টেম্বরে ফিলিপাইনের রাজধানী ম্যানিলায় পাঠানো হবে। সেখানে গ্রুমিং সেশন শেষে চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন। গতকাল সোমবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

ওইসময় উপস্থিত ছিলেন মিস আর্থ বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর নায়লা বারী। তিনি জানান, মিস আর্থের উদ্দেশ্য হচ্ছে আর্থ আইকন দিয়ে পৃথিবীর প্রকৃতি, পরিবেশ ও আবহাওয়া রক্ষায় সচেতনতা গড়ে তোলা এবং বিভিন্ন উদ্যোগ গ্রহণে উৎসাহিত করা। এই প্রতিযোগিতা জাতিসংঘের ‘এনভায়রনমেন্ট প্রোগ্রাম’-এর সহযোগিতায় অনুষ্ঠিত হচ্ছে।

Shamol Bangla Ads

প্রিপল নাইন গ্লোবাল আয়োজিত ‘মিস আর্থ বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন আগামী ১ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। এটি চলবে ফেব্রুয়ারি মাস জুড়ে। নিবন্ধনের জন্য www.misserthbangladesh.com ঠিকানায় লগইন করতে হবে। নিবন্ধন শেষে জেলা ও বিভাগীয় পর্যায়ে প্রাথমিক বাছাই কার্যক্রম হবে। মার্চ ও এপ্রিল মাসে বাছাই শেষে সারাদেশ থেকে সেমিফাইনালের জন্য ২১ জনকে নির্বাচিত করা হবে।

error: কপি হবে না!