ads

বৃহস্পতিবার , ৬ সেপ্টেম্বর ২০১৮ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের নিবন্ধনপ্রাপ্ত অনলাইন নিউজ পোর্টাল
  1. ENGLISH
  2. অনিয়ম-দুর্নীতি
  3. আইন-আদালত
  4. আন্তর্জাতিক
  5. আমাদের ব্লগ
  6. ইতিহাস ও ঐতিহ্য
  7. ইসলাম
  8. উন্নয়ন-অগ্রগতি
  9. এক্সক্লুসিভ
  10. কৃষি ও কৃষক
  11. ক্রাইম
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. চাকরির খবর
  15. জাতীয় সংবাদ

ভাঁজ করা স্মার্টফোন আনছে স্যামসাং

শ্যামলবাংলা ডেস্ক
সেপ্টেম্বর ৬, ২০১৮ ১২:৩৪ অপরাহ্ণ

শ্যামলবাংলা ডেস্ক : স্যামসাং মোবাইল ফোন বিভাগের প্রধান জানিয়েছেন, ভাঁজ করা যায় এমন স্মার্ট ফোন তৈরি ও বাজারজাতের উপযুক্ত সময় এখন। তার এ মন্তব্যের পর থেকে ধারণা করা হচ্ছে, স্যামসাং বাঁকানো ফোন সেট বাজারে ছাড়তে যাচ্ছে।
সিএনবিসিকে দেয়া এক সাক্ষাৎকারে ডিজে কোহ জানান, স্যামসাং এর ভোক্তার চাহিদা বিষয়ক গবেষণা থেকে জানা যায়, বাঁকানো ফোনের বাজারে চাহিদা রয়েছে। এই চাহিদার কথা মাথায় রেখে বাজারে এমন ফোন ছাড়ার পরিকল্পনা থাকাটা স্বাভাবিক। তার দাবি, ভাঁজ করতে সক্ষম নমনীয় ফোন তৈরির ক্ষেত্রে প্রযুক্তির বিকাশ ‘জটিল’ হলেও স্যামসাং এই প্রযুক্তির ‘প্রায় চূড়ান্ত পর্যায়ের উন্নয়ন’ সাধন করতে সক্ষম হয়েছে।
তবে তিনি জানিয়েছেন, একটি নমনীয় স্মার্টফোন বাজারে ছাড়ার আগে যন্ত্রটির উদ্দেশ্য ও চাহিদা সম্পর্কেও পরিষ্কার ধারণা হওয়া প্রয়োজন।
কোহ বলেন, নতুন এই নমনীয় ফোন যদি সাধারণ স্মার্টফোনের বৈশিষ্ট্যগুলোই বিদ্যমান থাকে, তাহলে মানুষ এই নতুন যন্ত্র কেন কিনবে? তার মতে প্রতিটি যন্ত্র, যন্ত্রের প্রতিটি বৈশিষ্ট্য, প্রতিটি নতুন আবিষ্কার গ্রাহকের কাছে অর্থবহ হওয়া জরুরি।
একাধিক ফোন সেট তৈরিকারী প্রতিষ্ঠান নমনীয় স্ক্রিনসহ সেট তৈরি করছে বলে বাজারে গুজব রয়েছে। স্ক্রিনের মাঝখানে কোনো ভাঁজের চিহ্ন ছাড়াই এসব সেটের স্ক্রিনকে দুই ভাগে ভাগ করা যায়।
মোবাইল ফোন সেটের বাজারে চীনের প্রতিষ্ঠান হুয়াওয়ে স্যামসাং’এর অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী। অ্যাপলকে টপকে জুলাইয়ে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন বিক্রয়কারী প্রতিষ্ঠান হয়েছে হুয়াওয়ে।

error: কপি হবে না!